মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে প্রবাসীর কৃষি জমি দখলের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২০
news-image

 

শাহরাস্তি সংবাদদাতাঃ

চাদঁপুরের শাহরাস্তিতে সিঙ্গাপুর প্রবাসীর কৃষিজমি জোর পূর্বকভাবে দখলের অভিযোগ পাওয়া গেছে।

গত শুক্রবার সকাল ১০ টায় শাহরাস্তি উপজেলার উয়ারুক গ্রামের সিঙ্গাপুর প্রবাসী মোঃ কামালের ক্রয়কৃত কৃষি জমি দখলের অভিযোগ পাওয়া যায়।

অভিযোগে জানা যায়, একই গ্রামের হানিফ ও শাহ জাহান গং ৭-৮ জন লোক নিয়ে জামালের ক্রয়কৃত কৃষিজমিতে জোরপূর্বক নতুন করে আইলের সীমানা তৈরি করে সন্ত্রাসী কায়দা জমি দখলের চেষ্টা চালায়।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, শিবপুর গ্রামের আলমগীর গং ২০-২৫ বছর পূর্বে উয়ারুক গ্রামের মিজান গংয়ের কাছ থেকে ক্রয় সূত্রে মালিক হয়। গত ১০ বছর পূর্বে আলমগীর উয়ারুক গ্রামের কামাল গংয়ের নিকট ৩৬ শতক কৃষি জমি বিক্রি করে।

এ বিষয়ে সিঙ্গাপুর প্রবাসী মুঠোফোনে  জানায়, আমি ১০ বছর পূর্বে এ জমি ক্রয় করি। এ জমি আমার দুই ভাইয়ের নামে খারিজ হয়েছে। আজ থেকে ৫ বছর পূর্বে এ জমি উয়ারুক গ্রামের সাবানার নিকট ৪০ হাজার টাকা বন্ধক রাখা হয়েছে। বর্তমানে সে এ জমিতে ধান চাষ করে আসছে।

এ জমি আমার ও বড় ভাই জামালের নামে খারিজ করা হয়। ওয়ারুক মৌজা দাগ নং- ৩৮১ খতিয়ান নং ৬৪৫।

কামাল হোসেন আরো জানান, বর্তমানে দেশের মধ্যে করোনা ভয়াবহ পরিস্থিতির মধ্যে তারা সন্ত্রাসী কায়দায় আমাদের জমি দখলের চেষ্টা চালায়। এর চেয়ে ঘৃণিত কাজ আর হতে পারে না।আমি আমার পরিবার সদস্যদের নিয়ে প্রবাসে খুবই চিন্তার মধ্যে রয়েছি। আমি স্থানীয় সংসদ সদস্য,প্রবাসী কল্যাণ মন্ত্রী,জেলা প্রশাসক,উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা পুলিশ সুপার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্কার সুদৃষ্টি কামনা করছি। দ্রুত সময়ের মধ্যে ভূমি দখল কারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

অভিযোগ কৃত হানিফ ও শাহজাহান গংয়ের বক্তব্য পাওয়া যায়নি।

ক্ষতিগ্রস্ত পরিবারের পক।ষ থেকে  থানায় অভিযোগের দায়েরের প্রক্রিয়া চলছে।

আর পড়তে পারেন