বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে আলিমে পাসের হার ৮১.২৯ ভাগ জিপিএ-৫ পেয়েছে ৪ জন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০১৭
news-image

 

সিদ্দিকুর রহমান নয়নঃ

শাহরাস্তিতে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীন আলিম পরীক্ষায় পাসের হার ৮১.২৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪জন। এবার উপজেলার ১০টি মাদ্রাসা থেকে ২৯৪জন পরীক্ষার্থী অংশ নিয়ে ২৩৯জন কৃতকার্য হয়েছে। শতভাগ পাস করেছে একটি প্রতিষ্ঠান।

অংশগ্রহণকৃত মাদ্রাসাগুলো হচ্ছে : নূনিয়া ফাযিল মাদ্রাসা থেকে ৪০জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩৫ জন, পাসের হার ৮৭.৫০ ভাগ। চিতোষী সুলতানিয়া ফাযিল মাদ্রাসা থেকে ৩৯জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৩ জন, পাসের হার ৫৮.৯৭ ভাগ। পরাণপুর ফাযিল মাদ্রাসা থেকে ৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩৫জন, পাসের হার শতভাগ। রাগৈ ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ২২জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৯জন, পাসের হার ৮৬ ভাগ। ভোলদিঘী কামিল মাদ্রাসা থেকে ৩২জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৭জন, পাসের হার ৮৫ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ২জন। রাজাপুরা আল আমিন ফাযিল মাদ্রাসা থেকে ৩২জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৯জন, পাসের হার ৫৯.৩৭ ভাগ। শাহরাস্তি চিশতিয়া আলিম মাদ্রাসা থেকে ২০জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৮জন, পাসের হার ৯০ ভাগ। গাঊছিয়া ফাযিল মাদ্রাসা থেকে ২৪জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২১জন, পাসের হার ৮৭.৫০ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১জন। আহম্মদনগর আবদুল আজিজ আলিম মাদ্রাসা থেকে ৩৪জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩১জন, পাসের হার ৯১.১৮ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১জন এবং শেখ ফজিলাতুন্নেছা মহিলা আলিম মাদ্রাসা থেকে ১৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১১জন, পাসের হার ৬৮.৭৫ ভাগ।

এবার উপজেলায় মাদ্রাসা পর্যায়ে আলিম পরীক্ষার ফলাফলে শতভাগ পাসের সম্মান অর্জন করেছে পরাণপুর ফাযিল মাদ্রাসা। ফলাফলে সন্তোষ প্রকাশ করে মাদ্রাসার অধ্যক্ষ জানান, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীদের সার্বিক প্রচেষ্টায় এ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। আমরা মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট সকলে কৃতজ্ঞতা জানাচ্ছি। ভবিষ্যতে সকলের সহযোগিতায় ফলাফলের এ ধারা ধরে রাখার জন্য সার্বিক প্রচেষ্টা চালিয়ে যাবো।

আর পড়তে পারেন