শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে (অব:) সমাজসেবা কর্মকর্তা খুন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২১
news-image

 

মোঃ রুহুল আমিন :

চাঁদপুরের শাহরাস্তি পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের নাওড়া গ্রামে নূরুল আমিন (আনুমানিক বয়স-৬৫ বছর) নামের এক অবসরপ্রাপ্ত সমাজসেবা কর্মকর্তা খুন হয়েছেন।

এঘটনায়, একই বাড়ি থেকে মুমূর্ষু অবস্থায় নূরুল আমিনের স্ত্রী অবসরপ্রাপ্ত ইউনিয়ন সমাজকর্মী বেগম কামরুন নাহার (৫৯)কে উদ্ধার করে স্থানীয় শাহরাস্তি উপজেলা হাসপাতালে প্রেরণ করার পর কর্মরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত শেষ খবরে জানা গেছে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়েছে। এবং তিনি কিছুটা ভালো আছেন বলে তার নিকট আত্মীয় সূত্রে জানা গেছে।

এদিকে, খুন হওয়া নূরুল ইসলামের মরদেহ পুলিশ উদ্ধার করে চাঁদপুর মর্গে প্রেরণ করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পিতা-মাতার কোনো খবর না পেয়ে নিহত নূরুল আমিনের ছেলে জাকারিয়া বাবু ঢাকা থেকে নাওড়া গ্রামের প্রতিবেশি শামছল আলম পাটওয়ারীকে ফোন করেন। শামছল আলম পাটওয়ারী জাকারিয়াদের বাড়ি গিয়ে অনেক ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরের কলাপসিবল গেইটের তালা বন্ধ দেখে ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে ঘটনাস্থলে শাহরাস্তি মডেল থানার পুলিশ এসে ঘরের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন। এসময় পুলিশ নিহতের স্ত্রী কামরুন নাহারকে মুমূর্ষু রক্তাক্ত অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখেন এবং বাড়ির ছাদে নূরুল আমিনের লাশ পড়ে থাকতে দেখে। নূরুল আমিনের মাথা সহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে এবং মাথায় ও গলায় মোজা দিয়ে ফাঁস লাগানো ছিলো বলে জানায় পুলিশ।

এ ঘটনায় ঘটনাস্থলে চাঁদপুর জেলায় কর্মরত পুলিশ প্রশাসনের উর্ধবতন কর্মকর্তা সিআইডি, পিবিআই সহ ক্রাইম ইনভেস্টিগেশন টিমের সদস্যগণ উপস্থিত হয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে চাঁদপুর মর্গে প্রেরণ করে পুলিশ।

উক্ত ঘটনায় এখন পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনো ক্লু উদ্ধার করতে পারেন নি এবং ঘটনাস্থলে আলামত নষ্টের অযুহাতে স্থানীয় গনমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বাসার ভিতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

এ ব্যাপারে শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল মান্নানের নিকট এই প্রতিবেদক টেলিফোনে জানতে চাইলে তিনি বলেন, ‘ধারণা করছি খুনের ঘটনাটি ২৯ তারিখ রাতের কোন এক সময় ঘটেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।মুমূর্ষু অবস্থায় নিহতের স্ত্রীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এই খুনের বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।’