শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহবাগ থেকে ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাব

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৬, ২০১৮
news-image
 

স্টাফ রিপোর্টারঃ
রাজধানীর শাহবাগ থেকে গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাব-৩।

পূর্বঘোষিত কর্মসূচিতে আসার পর সাদা পোশাকে র‌্যাবের কয়েকজন সদস্য সেখান থেকে তাকে তুলে নিয়ে যায়।

বুধবার (৬ জুন) বিকেলে মাদকবিরোধী অভিযানে ‘বিনা বিচারে হত্যা’র প্রতিবাদে শাহবাগে পূর্বঘোষিত সমাবেশ করতে জড়ো হয় গণজাগরণ মঞ্চ। এ সময় ‘নির্বিচারে মানুষ খুনের বিরুদ্ধে জাগো বাংলাদেশ’ স্লোগান দেয় তারা। এই সমাবেশে সরকারকে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড থেকে সরে আসার আহ্বান জানানো হয়। পূর্বঘোষিত কর্মসূচিতে যোগ দিতে ইমরান বিকেল ৪টার সময় আসেন শাহবাগে। এ সময় জাতীয় জাদুঘরের সামনে ছাত্র ইউনিয়নের প্রোগ্রাম চলছিল। তিনি ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে মতামত বিনিময়ের সময় ঘটনাস্থলে একটি মাইক্রোবাস উপস্থিত হয়। মাইক্রোবাস থেকে সাদা পোশাকধারী ৭-৮ র‌্যাব সদস্য ‘একটু যেতে হবে’ বলে তাকে মাইক্রোতে তুলে নেন। এ সময় র‌্যাবের ৪টি গাড়িও সেখানে উপস্থিত হয়। গণজাগরণ মঞ্চের কর্মীরা বাধা দিতে গেলে র‌্যাব সদস্যরা তাদের লাঠিপেটা করেন। আহত হন একজন, তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

র‌্যাব-৩-এর অধিনায়ক এমরানুল হক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শাহবাগে অবৈধভাবে সমাবেশ করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। আইনি-প্রক্রিয়া অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

তবে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা কাউকে আটক করিনি। ছাত্র ইউনিয়নের একটি মানববন্ধন চলছিল। সেখানে ইমরান এইচ সরকারও ছিলেন।

আর পড়তে পারেন