শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাবানার গানে শাকিব-অপু (ভিডিও)

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১, ২০১৬

বিনোদন প্রতিবেদক: কিংবদন্তি অভিনেত্রী শাবানা ও নন্দিত অভিনেতা খসরু ১৯৭৫ সালে ‘বাদশা’ নামের ছবিতে কাজ করেছিলেন। আকবর কবির পিন্টু পরিচালিত এই ছবিটি স্বাধীনতার পর প্রথম পূর্ণাঙ্গ রঙিন ছবি। ছবিটি ছিলো ‍সুপারহিট। আর এর ‘আরে ও প্রাণের রাজা, তুমি যে আমার/পাশে পাশে থেকো মোর, চাই না কিছু আর’ গানটি কালজয় করেছে। এখনো গানটি নানা স্থানে নানা উপলক্ষে বেজে ওঠে। বিভিন্ন অনুষ্ঠানেও দেখা যায় এই পারফর্ম করেন আমাদের শিল্পীরা।

apu+++shakib+(1)

এবার গানটি নতুন করে চিত্রিত হলো উত্তম আকাশ পরিচালিত ‘রাজা ৪২০’ নামের ছবিতে। সেখানে শাবানা-খসরুর পরিবর্তে পর্দায় হাজির হয়েছেন একালের জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। সোমবার (১ ফেব্রুয়ারি) ইউটিউবে গানটির নতুন সংস্করণ প্রকাশ হয়েছে।

তবে মজার বিষয় হলো নতুন সংস্করনে পাত্র-পাত্রী ও পুরুষ শিল্পীর বদল হলেও অপরিবর্তিত রয়েছেন নারী কণ্ঠশিল্পী। ১৯৭৫ সালে ২৮ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ছবিটিতে ‘আরে ও প্রাণের রাজা’ গানটি গেয়েছিলেন প্রবাল চৌধুরী ও ঊমা খান। নতুন আঙ্গিকে গানটি গেয়েছেন এন্ড্রু কিশোর ও ঊমা খান। মূল গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, সুর ও সংগীত পরিচালনায় ছিলেন আলী হোসেন। নতুন সংগীতায়োজন করেছেন কাজী জামাল। এদিকে ‘রাজা ৪২০’ ছবিতে শাকিব-অপু ছাড়া আরো অভিনয় করেছেন ওমর সানি, রুবিনা বৃষ্টি, অমিত হাসান, কাবিলাসহ অনেকে। গোধূলী ফিল্মস প্রযোজিত ছবিটি মুক্তি পাবে আগামী ৫ ফেব্রুয়ারি।

দেখুন গানের দুটি সংস্করন :

আর পড়তে পারেন