বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ মিনারে মঞ্চ: চান্দিনার মাইজখার ইউনিয়ন আ’লীগ সভাপতির বিরুদ্ধে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৭, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনায় শহীদ মিনারে অস্থায়ী মঞ্চ তৈরি করে জুতা নিয়ে উঠার অভিযোগে উপজেলার মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর ৭নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন উপজেলার মাইজখার ইউনিয়নের মুক্তিযোদ্ধা মুজাফ্ফর হোসেন এর ছেলে মো. নজির। ওই মামলায় ফুটবল টুর্ণামেন্টের সভাপতিকেও আসামী করা হয়।

৭নং আমলী আদালতের ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ মামলাটি আমলে নিয়ে চান্দিনা থানায় মামলাটি রেকর্ড করে ১৫ কার্যদিবসের মধ্যে আদালতকে অবহিত করতে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মো. জামাল উদ্দিন চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। তিনি মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি। মামলার অপর আসামী হলেন ভোমরকান্দি গ্রামের ওমর আলীর ছেলে মো. শাহজাহান।

আদালতে দায়ের করা মামলার বিবরণে জানা যায়- গত ১৩ নভেম্বর চান্দিনা উপজেলার ভোমরকান্দি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার আয়োজন করা হয়। ওই খেলায় বিদ্যালয়ের শহীদ মিনারে অস্থায়ী মঞ্চ তৈরি করে জুতা নিয়ে শহীদ মিনারে উঠে খেলোয়ারদের পুরস্কার বিতরণ এবং প্রধান অতিথির বক্তৃতা করেন মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন।

মামলার বাদী পক্ষের আইনজীবি এড. শাহজালাল মিঞা শিপন আজকের কুমিল্লাকে জানান, ভাষা শহীদের স্মরণে নির্মিত স্থায়ী শহীদ মিনারে মঞ্চ তৈরি ও জুতা নিয়ে উঠা অত্যন্ত দুঃখ জনক। বাংলাদেশ আওয়ামীলীগের একজন ইউনিয়ন সভাপতি হয়ে তার এহেন কার্য দেশের জন্য প্রাণ দানকারী সকল শহীদের অবমাননার সামিল। একজন মুক্তিযোদ্ধার সন্তান বাদী হয়ে মামলাটি দায়ের করায় বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে থানাকে এফআইআর করার নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. জামাল উদ্দিন আজকের কুমিল্লাকে জানান, আমরা মুক্তিযোদ্ধার পক্ষের লোক। আমরা শহীদ মিনার অবমাননা করতে যাবো কেন ? সেদিন শহীদ মিনারটি কাপড়ে বেড়া দিয়ে সামনের অংশে মঞ্চ তৈরি করা হয়েছিল। আর সেই মঞ্চে আমি একা নই, চান্দিনা থানার ৩জন পুলিশ অফিসারও উপস্থিত ছিল।

 

আর পড়তে পারেন