শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের স্মৃতিচারণ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের স্মৃতিচারণ ও চিত্রাংকন প্রতিযোগিতাসহ নাগরিক স্বাস্থ্য সেবা প্রবাহ , “ফিরে দেখা অমর ২১” অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর পর্যন্ত বটমূল প্রাঙ্গন উত্তরা সেক্টর ৪ মাঠে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এম পি) । এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলা একাডেমির অধ্যাপক  ড. আনিসুজ্জামান , বরেণ্য চিত্রশিল্পী হাশেম খান, পুলিশ মহাপরিদর্শক  ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ,  এফবিসিসিআই এর সভাপতি  মোঃ শফিউল মহিউদ্দিন, বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী মিসেস রোজিনা ।

দেশবরেণ্য শিক্ষাবিদ, শিল্পী, সাহিত্যিক, রাজনীতিক, সাংবাদিক, সর্বজন শ্রদ্ধেয় বর্ষিয়ান ভাষা সৈনিক, সুশীল ব্যক্তিবর্গসহ সকলেই শহীদ মিনারে শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এই দিবসটি উপলক্ষে সেবামূলক সহ নানান কর্মসূচি হাতে নেয়া হয় । যেমন- চিত্রাংকন, কবিতা আবৃত্তি ,শহীদদের স্মৃতিচারণ ও সঙ্গীত পরিবেশন, রক্তদান ,মাদকবিরোধী জনসচেতনতা ও নাগরিক স্বাস্থ্য সেবা, তার মধ্যে আর মাদক নয় এই হোক প্রত্যয় , সৌজন্যে প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেড। স্বেচ্ছা রক্তদান কার্যক্রম আয়োজনে কোয়ান্টাম ফাউন্ডেশন , ফ্রি ডেন্টাল ক্যাম্প , সৌজন্যে এয়া‍স্সেটিক ডেন্টাল , ফ্রি মেডিকেল ক্যাম্প, সৌজন্যে লুবানা জেনারেল হাসপাতাল ।

অনুষ্ঠানটি আয়োজন করেছেন , বাংলাদেশ ক্লাব লিমিটেড, হাটি হাটি খাই খাই ও উত্তরা কল্যান সমিতি সেক্টর ৪ , অনুষ্ঠানে আহ্বায়ক ছিলেন  বিজিএমইএ এর সাবেক সভাপতি  ও  বাংলাদেশ ভলিবল ফেডারেশন সভাপতি মোঃ আতিকুল ইসলাম ।

আর পড়তে পারেন