বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ কুদ্দুছ পরিবারকে ১৩ এপ্রিল গণভবনে আমন্ত্রণ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০১৮
news-image

বিএম ইসমাইলঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য স্বাক্ষাতের জন্য ২১ আগষ্ট শহীদ আঃ কুদ্দুছ পাটওয়ারীর পরিবারে ৬ভাই ও ২ বোন সহ ৮ সদস্যকে ১৩ এপ্রিল শুক্রবার দুপুরে গণভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।

২০০৪ সালে ২১ আগষ্ট ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস বিরোধী জনসভায় স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার জীবন রক্ষায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সদস্য হাইমচরের কৃতি সন্তান আঃ কুদ্দুছ পাটওয়ারী শহীদ হন।
২১ আগষ্ট শহীদ আঃ কুদ্দুছ পাটওয়ারীর বড় ভাই হাইমচর উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সদস্য হুমায়ুন কবির পাটওয়ারী জানান গত সোমবার ৯ এপ্রিল দুপুরে প্রধান মন্ত্রীর বাসভবন গনভবন থেকে টেলিফোনে শহীদ কুদ্দুছ পরিবারের ভাই বোনদের ১৩ এপ্রিল শুক্রবার বেলা ২টায় গনভবনে সৌজন্য স্বাক্ষাতের আমন্ত্রন জানানো হয়েছে।
হুমায়ুন কবির পাটওয়ারী জানান, শহীদ পরিবার হিসেবে আমরা গর্বিত। মাননীয় প্রধানমন্ত্রীর জীবন রক্ষার্থে ২০০৪ সালের ২১ আগষ্ট আমার ভাই তার প্রান বিলিয়ে দেয়। আমাদের চাওয়াপাওয়ার কিছু নেই। মাননীয় প্রধানমন্ত্রী শহীদ পরিবার হিসেবে আমাদেরকে যে সম্মান ¯েœহ ভালবাসা দিয়েছেন আমরা প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ। ২০০৪ সালে তৎকালীন বিএনপি জামাত জোট সরকারের পৃষ্ঠ পোষকতায় ইতিহাসের বর্বরচিত গ্রেনেড হামলায় আমার ভাই সহ ২১ আগষ্ট ২৪জন নিহত হয় এবং কয়েক হাজার নেতা কর্মী পঙ্গুত্ব বরন করে। হত্যাকান্ডের পর থেকে শহীদ পরিবার হিসেবে আমরা হামলাকারিদের বিচার দাবী করে আসছি। আমার বৃদ্ধ মা’ সন্তান হত্যার বিচার দেখে যেতে পারেনি। মায়ের শেষ ইচ্ছা ছিল তার শহীদ হওয়া সন্তানের স্মৃতি ধরে রাখার জন্য একটি মেডিকেল কলেজ/ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শহীদ আঃ কুদ্দুছ পাটওয়ারীর নামকরনে যেন স্থাপন করা হয়।

হুমায়ুন কবির পাটওয়ারী আরো জনান, শহীদ কুদ্দুছের ৬ ভাই ও ২ বোন ১৩ এপ্রিল প্রধান মন্ত্রীর বাসভবন গণভবনে আমন্ত্রিত হয়েছেন।

আর পড়তে পারেন