বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহিদুল আলমের জামিন শুনতে বিব্রত হাইকোর্ট

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৪, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময়ে করা তথ্য-প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদনের শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানিতে বিব্রতবোধ করেছেন বলে জানান শহিদুল আলমের আইনজীবী শাহদীন মালিক।

আদালতে শাহদীন মালিক ছাড়াও শহিদুল আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে শাহদীন মালিক বলেন, আদালত বিব্রতবোধ করেছেন। এখন নিয়ম অনুসারে আবেদনটি প্রধান বিচারপতি কাছে যাবে। তিনি অন্য কোনো বেঞ্চে শুনানির জন্য পাঠাবেন।
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গত ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ। এ মামলায় গত ৬ আগস্ট সিএমএম আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হয়।

পরে গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন।

শুনানির এ তারিখ এগিয়ে আনতে ১৯ আগস্ট আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত।

পরে ২৬ আগস্ট অন্তর্র্বতীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেননি।

এ অবস্থায় গত ২৮ আগস্ট হাইকোর্টে তার জামিন চেয়ে আবেদন করা হয়। ২৯ আগস্ট আবেদনটি কার্যতালিকায় আসায় চলতি সপ্তাহে শুনানির দিন ঠিক করা হয়। সে অনুসারে আবেদনটি সোমবারের কার্যতালিকায় উঠে।

আর পড়তে পারেন