বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমাইয়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে ৫ অক্টোবর লালমাই উপজেলা পরিষদ মিলনায়তনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী’ শীর্ষক প্রকল্পের জিওবি খাতের অধীনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা উদ্বোধনী ও কর্ম অধিবেশন ২ ভাগে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী পর্বে লালমাই উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ শওকত ওসমান।

কর্ম অধিবেশন পর্বে ০৩টি সেশন পরিচালনা করেন স্যানিটেশন, পরিবেশ, করোনা ভাইরাস সংক্রমণরোধ, নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং জন্মনিবন্ধন বিষয়ে কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ শওকত ওসমান, ডেঙ্গু, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে লালমাই উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ ও করোনা ভাইরাস চিকিৎসা, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, অটিজম এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে বাগমারা ২০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: রওনক জাহান।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন। কর্মশালায় বিভিন্ন পেশার ৪০ জন নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন