শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমাইয়ে রোগীদের সাথে প্রতারণা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির কারণে ২ ফার্মেসিকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালমাই বাজারে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও বিভিন্ন অনিয়মের অপরাধে দুই ফার্মেসিকে ১৪ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রবিবার (৮ নভেম্বর) লালমাই বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই অভিযান পরিচালনাকালে রোগীদের সঙ্গে প্রতারণা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে রাফি মেডিক্যাল হলকে ১০ হাজার টাকা ও আরও একটি ফার্মেসিকে বিভিন্ন অনিয়মের কারণে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালক মো. আছাদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ওষুধগুলো টুকরো টুকরো করে পাতা থেকে কাটা। টুকরোগুলোর কোনোটিতে একটি আবার কোনোটিতে দুটি ওষুধ। মেয়াদোত্তীর্ণ এসব ওষুধের নাম কিংবা কোম্পানির নাম কোনও কিছুই বোঝার উপায় ছিলনা। প্রেসক্রিপশন ছাড়াই এই ওষুধ ফার্মেসি থেকে রোগীরা কিনে সেবন করে আসছিলেন। রাফি মেডিক্যাল হল নামে ওই ফার্মেসিতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ টুকরো টুকরো এসব ওষুধ জব্দ করা হয় ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে লালমাই বাজারে সাগর নামে একটি হোটেলকে ৪ হাজার ৫০০ টাকা এবং একটি মুদি দোকানসহ ৪ প্রতিষ্ঠানে মোট ২১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আর পড়তে পারেন