শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমাইয়ে যৌতুকের জন্য স্ত্রীকে দফায় দফায় নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দিল স্বামী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার লালমাইয়ে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে মাথা ন্যাড়া করে দিয়েছেন স্বামী। এ ঘটনায় নির্যাতিতা স্ত্রী বাদী হয়ে স্বামী হাসান (৪০) ও দেবর হোসাইনের বিরুদ্ধে লালমাই থানায় মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় অভিযুক্ত হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৩ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্র জানায়, ১৮ বছর আগে হাসানের সঙ্গে একই উপজেলার তুলাতলী গ্রামের ওই নারীর বিয়ে হয়। সম্প্রতি হাসান ব্যবসার জন্য শ্বশুরবাড়ি থেকে ৫ লাখ টাকা এনে দেয়ার জন্য স্ত্রীকে চাপ দেন। টাকা না দেয়ায় গত ১৯ জুন বিকেলে হাসান ও তার ভাই হোসাইন ওই গৃহবধূকে টয়লেট পরিষ্কারে ব্যবহৃত ব্রাশ দিয়ে পেটান। একপর্যায়ে তার মাথার চুল ন্যাড়া করে দেয় হয়। ২৪ জুন বিকেলে দ্বিতীয় দফায় তার ওপর নির্যাতন চালানো হয়।

এ ঘটনায় গত ৩০ জুন দুপুরে মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় ভুলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক উভয়পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধানের জন্য সালিশ বৈঠক ডাকেন। সেখানে হাসান ২ লাখ টাকার বিনিময়ে স্ত্রীকে তালাক দেয়ার কথা জানান। কিন্তু উপযুক্ত বিচার না পাওয়ায় নির্যাতনের শিকার নারী শুক্রবার লালমাই থানায় মামলা করেন। শনিবার ভোরে এলাকায় অভিযান চালিয়ে পুলিশ হাসানকে গ্রেফতার করে।

গৃহবধূ ফরিদা আক্তার জানান, ‘যৌতুকের জন্য আমার ওপর নির্যাতন চালিয়ে মাথার চুল কেটে দেয়া হয়। চেয়ারম্যান অফিসে শারীরিক নির্যাতন ও মাথা ন্যাড়ার বিচার না পাওয়ায় থানায় মামলা করতে বাধ্য হয়েছি।’

লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব বলেন, গৃহবধূকে নির্যাতন ও মাথা ন্যাড়া করার ঘটনায় স্বামীকে গ্রেপ্তার করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আর পড়তে পারেন