শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসাম পৌরসভার বাজেট ২৪০ কোটি টাকা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৭, ২০১৯
news-image

 

অনলাইন ডেস্কঃ
কুমিল্লার লাকসাম পৌরসভায় ২০১৯-২০ অর্থ বছরে ২৪০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের এক সংবাদ সম্মেলনে বাজেট ঘোষণা করেন।

তিনি বলেন, সরকারের স্মাট সিটির পাইলট প্রকল্পে একমাত্র লাকসাম পৌরসভা অর্ন্তভূক্ত হওয়ায় এ বাজেট বাস্তবায়নে সহায়ক হিসেবে কাজ করবে।

লিখিত বক্তব্যে পৌর মেয়র জানান, বাজেটে মোট আয় ধরা হয়েছে ২৩৯ কোটি ৮২ লাখ ৮৩ হাজার ৩৪০ টাকা। ব্যয় ধরা হয়েছে ২৩৮ কোটি ৬০ লাখ ৭৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৭কোটি ৯৯লাখ ৫৪হাজার ৮১৪ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৭ কোটি ৬০ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ২ শত ২০ কোটি ২১ লাখ ৮ হাজার ৯২৩ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২২০ কোটি পাঁচ লাখ ১৫ হাজার টাকা। এবারের বাজেটে সর্বোচ্চ ৪৬ কোটি টাকা রাস্তাঘাট অবকাঠামো নির্মাণ খাত, পানি নিষ্কাসন ও জলবদ্ধতা নিরসন কল্পে ২০ কোটি টাকা, পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ আয়রন ট্রিটমেন্ট প্লান নির্মাণে ১১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

পৌর মিলনায়তনে এ সম্মেলনে অংশ নেন, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন, আবদুল আলিম দিদার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, গোলাম কিবরিয়া সুমন, শাহজাহান মজুমদার, মোহাম্মদ উল্লাহ, নাসিমা আক্তার, মোসফিকা আলম মিতা, পৌর সচিব মোঃ আলা উদ্দিন, নির্বাহী প্রকৌশলী এ কে এম গোলাম মহিউদ্দিন, হিসাব রক্ষন কর্মকর্তা আক্তার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের, ক্যাশিয়ার আবুল খায়ের প্রমুখ।

আর পড়তে পারেন