বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসাম থানা পুলিশের গুজববিরোধী সচেতনতা সপ্তাহ উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০১৯
news-image

 

সেলিম চৌধুরী হীরা:
“গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না” এই স্লোগানে দেশজুড়ে কল্লাকাটা ও ছেলেধরা গুজববিরোধী সচেতনতা সপ্তাহ উদ্বোধন করেছেন লাকসাম থানা পুলিশ। ২৪ জুলাই বুধবার সকালে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্সের আয়োজনে ও থানা পুলিশের প্রচারণায় এ সচেতনতা সপ্তাহে লাকসাম দৌলতগঞ্জ বাজারে প্রচারপত্র বিলি, পথসভা ও মাইকিংয়ের মাধ্যমে উদ্বোধন করা হয়।

গুজববিরোধী সচেতনতা সপ্তাহের প্রথম দিনে লাকসাম সার্কেল এ.এসপি ইমরান রহমান, থানা পুলিশের অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন, এস.আই জাহাঙ্গীর আলমসহ পুলিশ সদস্যবৃন্দ জনগণের সচেতনতায় লাকসাম দৌলতগঞ্জ বাজারের গুরুত্বপূর্ন স্থানে প্রচারপত্র বিলি, মাইকিং ও পথসভা করেন।

এসময় লাকসাম সার্কেল এ.এসপি ইমরান রহমান বলেন, গণপিটুনি দিয়ে যারা মানুষ হত্যা করছে এবং গুজব ছাড়াচ্ছে তাদের ছাড় দেওয়া হবে না। কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। যে যত বড় শক্তিশালীই হোক না কেন, আমরা কাউকে ছাড় দেবো না। প্রত্যেককে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। গুজবে বিভ্রান্ত হয়ে আইন নিজের হাতে তুলে নিয়ে আপনি কিন্তু হত্যা মামলার আসামি হয়ে যাচ্ছেন। হত্যা মামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি হয়ে থাকে। যেখানেই থাকুন না কেন আমরা আপনাকে খুঁজে বের করবো এবং কঠোর শাস্তির জন্য আইনের হাতে তুলে দেবো।
তিনি বলেন, কেউ যদি এ রকম ঘটনা (ছেলেধরা) দেখতে পান বা জানতে পারেন, কাউকে যদি সন্দেহ হয় আইন নিজের হাতে তুলে না নিয়ে, ৯৯৯ নম্বরে ফোন করবেন। অল্প সময়ের মধ্যে আমাদের ফোর্স ঘটনাস্থলে পৌঁছে যাবে।

আর পড়তে পারেন