শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে সড়কের পাশে ফেলে গেল নবজাতক শিশুকে

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৬, ২০১৮
news-image

সেলিম চৌধুরী হীরা ঃ
লাকসামে সড়কের পাশ থেকে নাম পরিচয়বিহীন এক নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম ভাটিয়াভিটা নামক স্থান থেকে শিশুটিকে স্থানীয় লোকজন শিশুটিকে উদ্ধার করে সরকারি হাসপাতালে ভর্তি করে।

জানা যায়, ওই দিন কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে লাকসাম ভাটিয়াভিটা এলাকার জাকির হোসেন সকাল ৮টার দিকে ওই সড়ক দিয়ে বাজারে যাওয়ার পথে অজ্ঞঅত স্থান থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পায়। এরপর পাশের ঝোপের ভিতর শিশুটিকে দেখতে পেয়ে স্থানীয় লোকজনকে খবর দেয়। খবর পেয়ে আশে পাশের লোকজন জড় হয়ে শিশুটিকে উদ্ধার করে লাকসাম সরকারী হাসপাতালে নিয়ে আসে। কর্মরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা শেষে শিশুটিকে দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

উদ্ধারকারী জাকির হোসেন বলেন, চলার পথে হটাৎ করে শিশুটির চিৎকার শুনে আমি একটু ভয় পেয়ে যাই। পরে আমার ভাইকে ডেকে এনে রাস্তার পাশ্ববর্তী ঝোপের ভিতর থেকে শিশুটিকে আবিস্কার করি। এ সময় ওই শিশুটির নাকে কসটেপ এবং শিশুটির হাতে পায়ে পিপিলিকা ও পোকামাকড়ের কামড়ের রক্তাক্ত চিহৃ ছিলো। ধারনা করা হচ্ছে রাতের আধারে কে বা কাহারা সদ্য ভূমিষ্ঠ ওই শিশু কন্যাটিকে ঝোপের ভিতর ফেলে রেখে যায়। পরে আমি স্থানীয় লোকজনের সহযোগীতায় শিশুটিকে লাকসাম সরকারী হাসপাতালে নিয়ে আসি।

আর পড়তে পারেন