শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ৩ স্কুলছাত্রীকে নির্যাতনের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
লাকসামে মহিলা ভাইস চেয়ারম্যান ও শিক্ষিকা কর্তৃক ৩ স্কুলছাত্রীকে শারিরীক নির্যাতন, ভাড়াটে বখাটে যুবক দিয়ে নাজেহাল ও চরিত্র হননকারী অশালীন মন্তব্যের ঘটনায় থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার এক ছাত্রীর অভিভাবক লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা অফিসার ও লাকসাম থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত ওই শিক্ষিকা এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের নাম রাশিদা বেগম। তিনি ওই স্কুলের শরিরর্চচা শিক্ষক ও লাকসাম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। ঘটনাটি ঘটেছে, গত রোববার লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে।

অভিযোগ সুত্রে জানা যায়, লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী আছমা আক্তার ঝুমু, নাইমা সুলতানা মজুমদার ও জান্নাতুল ফেরদাউস রুবিসহ ৩ ছাত্রী ওইদিন সকালে পিটি ক্লাসে এক শিক্ষকের আদেশে অন্য লাইনে গিয়ে দাঁড়ায়। কিছুক্ষণ পর ডেকে এনে অন্য লাইনে দাঁড়ানোর অযুহাতে বিপিএড শিক্ষিকা রাশিদা বেগম ওই ৩ ছাত্রীকে বেদম বেত্রাঘাত করে। এতে তাদের হাত ফেটে গিয়ে গুরুতর আহত হয়। গুরুতর আহত ঝুমুকে লাকসাম সরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। ছাত্রীদের নির্যাতনের বিষয়টি বিদ্যালয়ের সভাপতি তাবারক উল্যাহ কায়েস ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রসরাজ দাসকে অবহিত করা হয়। স্কুল সভাপতি ও প্রধান শিক্ষককে জানানোর কারনে পরদিন সকালে স্কুলে প্রবেশের সময় কয়েক জন ভাড়াটে বখাটে যুবক দিয়ে ছাত্রী ঝুমুকে নাজেহাল করে। কমিটির সদস্যরা বিষয়টি জানার পর বখাটে এক যুবককে আটক করে তার অভিভাবকের সামনে স্বীকারোক্তি নিয়ে মুছলেকার মাধ্যমে ছেড়ে দেয়া হয়।

বখাটে দিয়ে ছাত্রীকে নাজেহালের বিষয়টি জানাজানির পর ওই শিক্ষিকা ঝুমুসহ ৩ ছাত্রীকে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি এবং চারিত্রিক বিষয় নিয়ে অশালীন মন্তব্য করতে থাকে। শিক্ষিকা কর্তৃক শারিরিক নির্যাতন, বখাটে দিয়ে নাজেহাল চেষ্টা ও অশালীন মন্তব্যের বিচার চেয়ে ঝুমুর বাবা আবদুল জলিল বাদী হয়ে গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা অফিসার ও লাকসাম থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্কুল পরিচালনা কমিটির সদস্য ও লাকসাম পৌরসভার প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার জানান, স্কুলে একটি মিটিং চলাকালে শিক্ষিকা কতৃক ছাত্রী নির্যাতন ও বখাটেদের দিয়ে ছাত্রীকে নাজেহাল করার সংবাদ পেয়ে এক বখাটে যুবককে আটক করে তার বাবার উপস্থিতিতে মুছলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

লাকসাম থানার ওসি মনোজ কুমার দে অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম বলেন, স্কুল ছাত্রীকে শারিরিক নির্যাতন সম্পুর্ন বে-আইনি। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন