শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে পাওনাদারকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেছেন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

লাকসামে এক ব্যক্তি ১ লাখ ৪০ হাজার টাকা হাওলাত নিয়ে পাওনাদারকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেছেন। নিজের মৃত্যুর সংবাদ নিজেই ছড়িয়ে দেয় ফেসবুকে নিজস্ব আইডি থেকে। মৃত্যুর জন্য ৩ জনের নাম উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়। ঘটনাটি ছড়ায় ইরুয়াইন গ্রামের ফরিদ উদ্দিন।

এ ব্যাপারে লাকসাম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, লাকসামের ইরুয়াইন গ্রামের ফরিদ উদ্দিন ব্যবসা করার সুবাধে সে পৌর এলাকার গার্লস স্কুলের পাশে জনৈক জামাল মিয়ার বাসা ভাড়া নেয় গত আগস্ট মাসে। ব্যবসা করার জন্য বাড়ির মালিক জামাল মিয়ার কাছ থেকে ১ লাখ টাকা হাওলাত নেয়। এছাড়া গত ৮ই ডিসেম্বর একই এলাকার মানিক মিয়ার নিকট থেকে সম্পত্তি বিক্রি করার কথা বলে ৮ই ডিসেম্বর অগ্রিম ৪০ হাজার টাকা নেয়। নভেম্বর মাসে বাড়ির মালিককে না জানিয়ে মালামাল রেখে পালিয়ে যায় এবং এলাকা থেকে উধাও হয়ে যায়। এ নিয়ে বাড়ির মালিক জামাল মিয়া বড় ভাই মহিন উদ্দিন এবং তার বাবা আবুল খায়ের সর্দারকে খবর দেয়। তারা এসে গত ৮ই ডিসেম্বর টাকা দিবে বলে লিখিত স্ট্যাম্প দিয়ে মালামাল নিয়ে যায়। এরপরও নির্দিষ্ট তারিখে টাকা না দিয়ে ফেব্রুয়ারি মাসে টাকা দেয়ার অঙ্গীকার করে। পাওনাদারকে টাকা না দিয়ে তাদের ফাঁসানোর জন্য ফরিদ উদ্দিন নিজের মৃত্যুর সংবাদ সামাজিক যোগাযোগের মাধ্যমে ছেড়ে দেয় এবং এ মৃত্যুর জন্য ৩ জনের নাম উল্লেখ করে তারাই মৃত্যুর জন্য দায়ী ফেসবুকে স্ট্যাটাস দেয়। মৃত ফরিদ উদ্দিনের বড় ভাই মহিন উদ্দিন গত ১০ই জানুয়ারি লাকসাম থানায় এসে ওই ৩ জনের বিরুদ্ধে মামলা করার জন্য ওসি তদন্তের কাছে যায়। ওসি তদন্ত আশরাফ উদ্দিন তাদের কথা সন্দেহ হলে মামলাটি না নিয়ে মৃত ব্যক্তির লাশ খোঁজার জন্য বলে এবং সঠিক সংবাদ দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করবে। গত ১০ই জানুয়ারি গোপনে রাতের বেলায় মৃত ফরিদ উদ্দিনকে লাকসাম মমতাময়ী হাসপাতালে ৩১১ নং রুমে জীবিত অবস্থায় ভর্তি করায়।

এ সংবাদ প্রচার হলে এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়। কিভাবে মৃত ব্যক্তি জীবিত হলো। এ ব্যাপারে নুরুজ্জামান বাদী হয়ে ৩ জনকে আসামি করে লাকসাম থানায় একটি মামলা দায়ের করেন।

আর পড়তে পারেন