শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে নিরুত্তাপ ফলদ বৃক্ষমেলা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০১৭
news-image

সেলিম চৌধুরী হীরাঃ
“স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশী ফলের গাছ লাগাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লাকসামে মঙ্গলবার লাকসাম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের তত্বাবধায়নে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বর্ণাঢ্য আয়োজনে ৩দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল হকের সভাপেিত্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন, লাকসাম পৌর মেয়র প্রফেসর আবুল খায়ের।
সহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্রকল্প কর্মকর্তা দেবেশ চন্দ্র দাস, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু জাফর, উত্তরদা ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ, আজগরা ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন, স্বদেশ রেস্তোরার মালিক প্রবাসী জাকির হোসেন, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আবদুল মান্নান মোল্লা, নাজির আহমেদ, এ.টি.এম কামরুল হাসান বাহার, আবদুল আউয়ালসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।
প্রতি বছর ঘটা করে কৃষি সম্পসারণ বিভাগে উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়। বছর জুড়ে কিছু সার, বীজ, চারা বিতরণের মাধ্যমে কৃষি সম্পসারণের কাজ করা হলেও, উপজেলা কৃষি কর্মকর্তা-কর্মচারীদের অবহেলার কারণে সরকারের এই মহান উদ্যোগ তেমনভাবে ফলপ্রসু হয়নি। তিন দিন ব্যাপী এই মেলা জনসম্পৃক্ততা না থাকায় নিরুত্তাপ ভাবেই চলছে লাকসাম উপজেলা ফলদ বৃক্ষ মেলা।

আর পড়তে পারেন