বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে নিরীহ রিকসাচালক ছুরিকাঘাতে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৪, ২০২০
news-image

মোঃ আলাউদ্দিন:

কুমিল্লার লাকসামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছানা উল্লাহ (৫৫) নামক এক নিরীহ অটোরিকশা চালককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে থানায় মামলা দায়ের করা হয়েছে৷

স্থানীয় একাধিক সূত্র জানায়, শুক্রবার (৩ জুলাই) সন্ধ্যায় উপজেলার চারবাড়িয়া গ্রামে একটি চা দোকানে সালিশ বৈঠকে ছুরিকাঘাতে ওই ব্যক্তিকে হত্যা করা করা হয় বলে তার স্বজনরা জানান।

মামলা ও স্থানীয় সূত্র গুলো জানায়, উপজেলার আজগরা ইউনিয়নের চরবাড়িয়া গ্রামের হালিয়াপাড়ার শফি উল্লাহর ছেলে অটোরিকশা চালক ছানা উল্লাহ শুক্রবার জুমআর নামাজ আদায় করতে মসজিদে যান। এসময় ওই এলাকার জামশেদের ছেলে মসজিদের ভিতরে হাসাহাসি ও দুষ্টমি করলে ছানা উল্লাহ তাকে তা করতে নিষেধ করেন। নামাজ শেষে বিষয়টিকে ঘিরে দুইপক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে স্থানীয়রা বিষয়টি সমাধানের জন্য সন্ধ্যায় স্থানীয় সিরাজ মিয়ার দোকানে সালিশ বৈঠকে সমাধান হবে বলে তাৎক্ষনিক পরিস্থিতি শান্ত করেন ৷ পরে সন্ধ্যায় বৈঠক চলাকালে জামশেদ ও তার লোকজন ছানা উল্লাহকে মারধরের একপর্যায়ে ছুরিকাঘাত করে।
মুমূর্ষু অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, নিহত ছানা উল্লাহর নিজেস্ব জমি জমা না থাকায় শ্বশুর বাড়িতে থাকেন ৷ তার ছেলে ফয়সাল ডিশ মেরামতের চাকুরী করে ৷ তার মেয়ে সাথী দৃষ্টি প্রতিবন্ধি, সে একাদশ শ্রেণিতে পড়েন বলে জানা যায়৷

নিহতের ছেলে ফয়সাল ৬ জনের নাম উল্লেখ করে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করে৷

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে ৷

আর পড়তে পারেন