শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে নতুর আরও ২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৩

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ

কুমিল্লার লাকসামে নতুন আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৫ মে) রাত সাড়ে ১১টায় লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে লাকসামে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ জনে।

জানা যায়,রবিবার (৩ মে) লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব)-এর করোনা পজিটিভ আসার পর হাসপাতাল ও আশেপাশের এলাকার সন্দেহভাজন আরও কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

তাদের মধ্যে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে দুইজনের করোনা রিপোর্ট পজেটিভ আসার বিষয়টি নিশ্চিত করা হয়।
নতুন দুইজনের মধ্যে একজন করোনায় আক্রান্ত মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব)-এর অধীনে প্যাথলজি কাজের প্রশিক্ষণ নিচ্ছিল। অন্যজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন সামনিরপুল এলাকার মুদি ব্যবসায়ী।

তাদের তিনজনই প্রয়োজনের তাগিদে একজন অন্যজনের সংস্পর্শে ছিলেন। নতুন আক্রান্ত দুই যুবকের মধ্যে মধ্যে একজনের আনুমানিক বয়স ৩৫ আর অন্যজনের ২৪ বছর বলে জানা গেছে।

কুমিল্লা জেলা স্বাস্থ্যবিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করার পরপরই নতুন আক্রান্ত দুইজনকে হোম আইসলোশানে রেখে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা শুরু হয়েছে। তাদের দুইজনের বাড়ি লকডাউন করা হয়েছে। সর্বশেষ খবর পর্যন্ত লাকসামে সর্বমোট ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় শহরবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

লাকসাম স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্য ডা. আবদুল মতিন নতুন দুইজন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন। তিনি সকলকে স্বাস্থ্যবিধি বাসা-বাড়িতে অবস্থানের পরামর্শ দেন।

আর পড়তে পারেন