শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে দুদিনে আরও ১৫ জনের করোনা শনাক্ত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৬, ২০২০
news-image

সেলিম চৌধুরী হীরাঃ

কুমিল্লার লাকসামে আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৭ জনে দাঁড়িয়েছে। রিপোর্টে পুরাতন তিন জনের দ্বিতীয় নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে।

লাকসামে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

জানা যায়, লাকসামে ১৭ জুনের ২৪টি নমুনার মধ্যে ১১ জনের এবং ২২ জুনের ৩৬টি নমুনার মধ্যে ৭ জনের রিপোর্ট পজিটিভ আসে।

সর্বমোট ১৮ জন আক্রান্তের মধ্যে তিন জনের দ্বিতীয় নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে।
লাকসামে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের উদ্যোগে কার্যকর বেশ কিছু পদক্ষেপ নেয়া হলেও মানুষের অসচেতনতায় উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। শহরের দৌলতগঞ্জ বাজারসহ গ্রামীণ জনপদের হাট-বাজার, দোকানপাট, জনবহুল স্থান ও গণপরিবহনে মানুষ স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে পরিস্থিতি অবনতির দিকে ধাবিত হচ্ছে।

ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগের গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল মতিন জানান, উপজেলায় এই পর্যন্ত ১০৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৯০৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ১৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৭১৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এখনো ১৩০টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট ছয় জন।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম সাইফুল আলম জানান, লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হলে সকলকে স্ব স্ব অবস্থান থেকে সতর্ক হতে হবে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

আর পড়তে পারেন