শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে কলেজে এবার কর্মচারীকে হত্যা চেষ্টার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৪, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার লাকসাম উপজেলার আতাকরা উচ্চ বিদ্যালয় ও কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারী খোরশেদ আলম চৌধুরীকে এবার কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২ আগস্ট) রাতে উপজেলার আতাকরা গ্রামে তার এ ঘটনা ঘটে।

এর আগে রবিবার (৩০ জুলাই) ওই কলেজ ক্যাম্পাসে ঢুকে খোরশেদের ওপর একদল সন্ত্রাসী হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের বিচারের দাবিতে পরদিন সোমবার কলেজ ক্যাম্পাসে এক মানববন্ধন কর্মসূচিও পালিত হয়। এছাড়া ওই ঘটনায় সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে কুমিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন খোরশেদ আলম চৌধুরী জানান, গত রবিবার কলেজের পাশের রামারবাগ গ্রামের আনোয়ার হোসেন ও তারেকের
নেতৃত্বে একদল সন্ত্রাসী ক্যাম্পাসে ঢুকে তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাকে অফিস থেকে ডেকে নিয়ে বেধড়ক মারধর করে। আহত হওয়ার পর তিনি লাকসাম সরকারি হাসপাতাল ও কুমিল্লা মেডিক্যাল কলেজে চিকিৎসা নেন। এতে কিছুটা সুস্থ হয়ে বুধবার রাতে বাড়িতে ফেরার পথে ওই সন্ত্রাসীরা ফের তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা প্রথমে তাকে পিটিয়ে এরপর এলোপাতাড়ি কোপাতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
তাকে হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিত এ হামলা চালানো হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে জানতে চাইলে আতাকরা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মো.দেলোয়ার হোসেন ফারুক বলেন, ওই সন্ত্রাসীরা এর আগেও কলেজে এবং খোরশেদ আলম চৌধুরীর ওপর হামলা চালিয়েছে। বুধবার রাতে তাকে হত্যার উদ্দেশ্যেই ফের এ হামলা চালানো হয়েছে।
ফারুক অভিযোগ করেন, হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের লোক। তারা এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। স্থানীয় এমপি এদের আশ্রয় ও প্রশয়দাতা হওয়ায় কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। এ ঘটনায় আইনের আশ্রয় নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত আনোয়ার হোসেন। নিজেকে স্থানীয় উত্তরদা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দাবি করে আনোয়ার বলেন, ‘আমরা এই ঘটনা সম্পর্কে কিছুই জানি না। আমাদের বিরুদ্ধে করা এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং শত্রুতামূলক।
লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বলেন, স্কুল অ্যান্ড কলেজ এবং কর্মচারীর ওপর যে হামলার অভিযাগ উঠেছে, ওই বিষয়ে থানায় কোনও মামলা বা অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আমরা বিষয়টি ক্ষতিয়ে দেখবো।

আর পড়তে পারেন