শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডন ক্রিকেট লীগে সেরা খেলোয়াড় কুমিল্লার সিহান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিবেদক, আজকের কুমিল্লাঃ
কুমিল্লার ছেলে সিহান লন্ডন ক্রিকেটে টানা তিনবার সেরা প্লেয়ার করেছেন। ২০১৬, ২০১৭ এবং ২০১৮ টানা তিনবার লন্ডন ক্রিকেট লীগে সেরা খেলোয়াড় নির্বাচিত হন। ধারাবাহিকতা বজায় রেখে ২০১৮ মৌসুমে নিও ক্রিকেট ক্লাবের হয়ে প্লেয়ার অব দি ইয়ার অ্যাওয়ার্ড পান। হ্যারল্ড উড ক্রিকেট ক্লাবের হয়ে ব্যাটসম্যান অব দি ইয়ার হন।

সূত্রে জানা যায়, ২০১৬, ২০১৭ সালের লীগ সেরা উইকেট কিপার এবং বাম হাতি ব্যাটসম্যান মো: আমিনুল ইসলাম সিহান নিও ক্রিকেট ক্লাব এবং হ্যারল্ড উড ক্রিকেট ক্লাবের হয়ে ২০১৮ মৌসুমে ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখেন। এ মৌসুমে তিনি সর্বমোট ৩৩ ইনিংস এ ১১৭৮ রান করেন। যার মধ্যে ছিল ২ টি শতক এবং ৭ টি অর্ধশতক। গ্লাভস হাতে করেন অসাধারণ উইকেট কিপিং। ২৫ টি স্টাম্পিং এবং ১৭ টি ক্যাচ। ন্যাশনাল ক্রিকেট লীগে নিও ক্রিকেট ক্লাবের হয়ে ১৫ ইনিংস এ রান করেন ৬০১। যেখানে ছিল ১টি শতক এবং ৪ টি অর্ধশতক। হ্যারল্ড উড ক্রিকেট ক্লাবের হয়ে ১৮ ইনিংস এ করেন ৫৭৭ রান । যেখানে ছিল ১ টি শতক এবং ৩ টি অর্ধশতক।

পরবর্তীতে নিও ক্রিকেট ক্লাবের ম্যানেজমেন্ট কমিটিতে সোশ্যাল মিডিয়া এন্ড পাবলিক রিলেসন সেক্রেটারি পদে দায়িত্ব পালন করেন। তিনি এখনো এই পদে দায়িত্বরত। কুমিল্লা মহানগরীর উত্তর গাংচর এর বাসিন্দা ও কুমিল্লা সিডি প্যাথ এণ্ড হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ হাসান ও জোহরা বেগম এর ২য় পুত্র। মোঃ আমিনুল ইসলাম সিহান ২০১১ সালে উচ্চ শিক্ষার জন্য ইংল্যান্ড যান। তিনি ইংল্যান্ডে লেখাপড়ার পাশাপাশি ক্রিকেট খেলার প্রতিও মনোযোগী হন। উল্লেখ্য যে, মোঃ আমিনুল ইসলাম সিহান বাংলাদেশে অবস্থানকালে লেখাপড়ার পাশাপাশি ক্রিকেট খেলার প্রতি মনযোগ ছিল বেশি। তখনকার সময়ে তার বাবা ক্রিকেট প্রেমিক মো. হাসান, তার ছেলের আগ্রহ দেখে কুমিল্লার কৃতি সন্তান বাংলাদেশ টেস্ট ক্রিকেট প্লেয়ার সাবেক ক্রিকেটার এনামূল হক মনির এর বড় ভাই, এমদাদুল হক ইমদু ভাইয়ের স্মরণাপন্ন ক্যাম্পে ভর্তি করিয়ে দেন।

সিহান বাংলাদেশেও বিভিন্ন টিমে খেলে ভালো পারফম্যান্স অর্জন করে ছিলেন। তিনি চট্টগ্রাম ডিভিশন এর হয়ে অনুর্ধ ১৩,১৫,১৭,১৯ দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন । তার এ অর্জনে কুমিল্লার জেলা ক্রীড়া সংস্থা, সামাজিক, রাজনৈতিক, ডাক্তার, ব্যবসায়ী, বন্ধু মহল ও বিভিন্ন পেশাজীবীসহ কুমিল্লাবাসী গর্বিত। এ ব্যাপারে তার মা গৃহিনী জোহরা বেগম জানান-আমার ছেলে ছোট বেলা থেকেই ক্রিকেট প্রেমী ছিলাে। উচ্চ ডিগ্রির জন্য তাকে ইংল্যান্ডে পাঠাই। সেখানে ইউনিভার্সিটি অফ সান্ডারল্যান্ড থেকে গ্রাডুয়েশন করে। তার সাফল্য অর্জনে এলাকাবাসী কুমিল্লাবাসীর কাছে আমরা দোয়া চাই। সে যেন আরো ভালো খেলোয়াড় হতে পারে। সে বিপিএলে খেলতে চায়।

আর পড়তে পারেন