বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গাদের মাঝে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি’র ত্রাণ সামগ্রী বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৮, ২০১৭
news-image

 

মোঃ মাহবুব আলমঃ
কক্সবাজারের উখিয়ার বালুখালীর ক্যাম্প ২/১ এ অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সমগ্রী বিতরণ করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রি, মুক্তিযোদ্ধের ১ নং সেক্টর কমান্ডার, চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।গত রবিবার সকালে তিনি শাহরাস্তি-হাজীগঞ্জ উপজেলার নেতৃবৃন্দদের সাথে নিয়ে মায়ানমার থেকে আসা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেণ। ত্রাণ সামগ্রীর মধ্যে প্রয়োজনীয় খাবার পণ্য, ঔষধ , গৃহস্থলির ব্যবহার্য সামগ্রী ও নগদ অর্থ ।
এ সময় তিনি বলেন, মায়ানমার সেনা বাহিনীর অমানুষিক অত্যাচার নির্যাতন ও গনহত্যার ফলে রোহিঙ্গারা পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় গ্রহন করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর জাতীসংঘে উত্থাপিত ৫ দফার আলোকে প্রদক্ষেপ গ্রহণ করে আন্তর্জাতিক ভাবে মায়ানমারের উপড় চাপ প্রয়োগ করে এ অবস্থা থেকে পরিত্রান পেতে হবে। যাতে করে বিপন্ন রোহিঙ্গারা নিজ বাসস্থানে নিরাপদে ফিরে যেতে পারে।
ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন, শাহরাস্থি পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের আহবায়ক হাজী আব্দুল লতিফ, হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মাহাবুব উল আলম লিপন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা হাজী জসিম উদ্দিন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুুুদ্দিন, শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাবু খোকন সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার হোসেন এবং শাহরাস্তি উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল প্রমূখ।

আর পড়তে পারেন