মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোনালদোকে টপকিয়ে মদ্রিচ উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

অবশেষে রোনালদোকে হতাশ করে উয়েফা বর্ষসেরা ফুটবলার হয়েছেন ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের ফুটবলার লুকা মদরিচ। কিছুদিন আগে রাশিয়া বিশ্বকাপে সেরা ফুটবলার হয়ে জিতেছেন সোনার বল।

উয়েফা বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদরিচ এবং মোহাম্মদ সালাহ। তবে সেরা হতে পারেন কে, এ প্রশ্নে বেশির ভাগই শোনা গিয়েছিল রোনালদো ও মদরিচের নাম। শেষ পর্যন্ত পুরনো ক্লাব সতীর্থ রোনালদোকে হারিয়ে সেরা হলেন মদরিচ।

গত মৌসুমে উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন রোনালদো। এবারের মৌসুমেও এগিয়ে ছিলেন রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা রোনালদো। কিন্তু একই শিরোপার ভাগীদার তো সতীর্থ মদরিচও। ফলে এবারের উয়েফার বর্ষসেরার লড়াই জমে উঠেছিল আগেই। শেষ পর্যন্ত পুরোনো ক্লাব সতীর্থ মদরিচের কাছে হেরে চতুর্থবারের মতো বর্ষসেরা আর হওয়া হলো না সদ্য জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদোর।

উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দিচ্ছে ২০১০ সাল থেকে। উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় নিয়মিত মুখ রোনালদো। মেসি অবশ্য নিয়মিত মুখ ছিলেন না সেরা তিনে। এই নিয়ে তিনবার সেরা তিনে জায়গা মেলেনি তার। পুরস্কারটাও সর্বোচ্চ তিনবার জিতেছেন রোনালদো, মেসি দুবার। রোনালদো-মেসি ছাড়া উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন শুধু আন্দ্রেস ইনিয়েস্তা (২০১১-১২) ও ফ্রাঙ্ক রিবেরি (২০১২-১৩)। এবার নতুন মুখ মদরিচ।

আর পড়তে পারেন