শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রেকর্ড এবার করেই ফেলবে বার্সা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ৫-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল, এমন আভাস-ইঙ্গিতে মনে হচ্ছে রেকর্ড তারা এবার করেই ফেলবে!

লা লিগায় ৩৬ ম্যাচে অপরাজিত বার্সেলোনা মৌসুমের বাকি দুই ম্যাচে হার এড়াতে পারলেই প্রথম দল হিসেবে ৩৮ ম্যাচের অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখাবে। বার্সার পরের ম্যাচ লেভান্তের মাঠে, আর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শেষ ম্যাচটা ঘরের মাঠে।

বার্সার বড় জয়ে জোড়া গোল করেছেন উসমান ডেম্বেলে। লিওনেল মেসি, ফিলিপে কুতিনহো ও পাওলিনহো পেয়েছেন একটি করে গোল। ৩৪ গোল নিয়ে ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের পথে অনেকটাই এগিয়ে গেছেন মেসি।

এল ক্লাসিকোয় স্প্যানিশ প্রথা মেনে লিগ চ্যাম্পিয়ন বার্সাকে ‘গার্ড অব অনার’ দেয়নি রিয়াল মাদ্রিদ। তবে কাল ন্যু ক্যাম্পে ম্যাচ শুরুর আগে মেসি-ইনিয়েস্তাদের এই সম্মান দিয়েছে ভিয়ারিয়াল।

ঘরের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় বার্সা। নিজের শেষ চার ম্যাচে চতুর্থ গোল করে বার্সাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুতিনহো। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরেক ব্রাজিলিয়ান পাওলিনহো।

প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন মেসি। ইনিয়েস্তার সঙ্গে ওয়ান-টু খেলে গোলটি করেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৪ মিনিটে একটি গোল শোধ করেছিলেন ভিয়ারিয়ালের স্যানসন। তবে শেষ দিকে ডেম্বেলের দুই গোলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা। ৮৭ মিনিটে প্রথম গোলের পর যোগ করা সময়ে দ্বিতীয়টা করেন ফরাসি ফরোয়ার্ড।

বার্সার জয়ে রাতে সেভিয়ার মাঠে ৩-২ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। ৩৬ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চ্যাম্পিয়ন বার্সা। ৭৫ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ দুইয়ে, ৭২ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদে তিন নম্বরে।

আর পড়তে পারেন