শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রুদ্ধশ্বাস ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়, দ্বিতীয় হয়েই সেমিতে অস্ট্রেলিয়া

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্কঃ

রাউন্ড রবিন লীগ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেছে অস্ট্রেলিয়া। রুদ্ধশ্বাস ম্যাচে অস্ট্রেলিয়ার হার মাত্র ১০ রানের ব্যবধানে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার ছুঁড়ে দেয়া ৩২৬ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি অস্ট্রেলিয়া। মাত্র ৩৩ রানের মধ্যে সাজঘরে ফিরে যান ওপেনার ও দলীয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩) ও স্টিভ স্মিথ (৭)।

তৃতীয় উইকেটে মার্কস স্টোইনিসকে নিয়ে স্কোরবোর্ডে ৬২ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার। রানআউট হয়ে স্টোইনিস সাজঘরের পথ ধরলে ভাঙে এ জুটি।

পঞ্চম উইকেট জুটিতে দলকে দারুণভাবে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন ডেভিড ওয়ার্নার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে। এই জুটিতে আসে ১০৮ রান। চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় সেঞ্চুরিতে ১২২ রান আউট হন ওয়ার্নার।

ওয়ার্নার ফিরলেও অস্ট্রেলিয়ার জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন ক্যারে। কিন্তু দলীয় ২৭৫ রানের মাথায় ক্যারে ৬৯ বলে ৮৫ রান করে আউট হয়ে গেলে সব আশা শেষ হয়ে যায় অজিদের। তবে মিচেল স্টার্ক ১১ বলে ১৬ ও জেসন বেহরেনডর্ফ ৬ বলে ১১ রান করে পরাজয়ের ব্যবধানটা কমিয়ে আনেন।

শেষপর্যন্ত ১ বল বাকি থাকতে ৩১৫ রানে অলআউট হয়ে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার পক্ষে বল হাতে ৩ উইকেট নেন কাগিসো রাবাদা। এছাড়া ২টি করে উইকেট শিকার করেন ডোয়াইন প্রিটোরিয়াস ও আন্দিল ফেলুকায়ো।

আর পড়তে পারেন