শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনৈতিক মামলা আদালতে নয় রাজনৈতিকভাবেই মোকাবেলা করা উচিত বিএনপির

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৯, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
মানহানি মামলায় কুমিল্লার আদালতে জামিন পেয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

সোমবার কুমিল্লার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেমায়েত উদ্দিনের আদালতে তিনি জামিন পান। এর আগে তিনি এই মামলায় হাইকোর্টে ৭জানুয়ারি ৮সপ্তাহের জামিন লাভ করেন।

মামলাটি দায়ের করেন কুমিল্লা শহর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ জিয়াউল হাসান চৌধুরী সোহাগ। বঙ্গবন্ধুর পরিবার ও রাষ্ট্রের বিরুদ্ধে কুটুক্তি করার অভিযোগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর তিনি এক হাজার কোটি টাকার মানহানির এ মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়- ২০১৭সালের ১ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণ মাধ্যমের ভূমিকা’- শীর্ষক অনুষ্ঠানে মাহমুদুর রহমান বলেন, বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, শুধু মাত্র ভূ-খন্ড আর জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না, বাংলাদেশ এখন ভারতের কলোনি, শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছে, কবর দিয়েছে।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আদালতে হাজিরা শেষে সাংবাদিকদের বলেন, সরকার ভিন্নমত এবং বিরোধীদলকে বিচার বিভাগ দিয়ে তারা নিয়ন্ত্রন করতে চায়। যে প্রক্রিয়াতে তারা খালেদা জিয়ার বিরুদ্বে সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন জালিয়াতি মূলক মামলা দায়ের করেছে এবং সে মামলার একটি প্রহসনের রায় দিতে যাচ্ছে। মূল উদ্দেশ্য হল বিএনপিকে আন্দোলনের মাঠ থেকে বাহিরে রাখা। বিএনপিরও ভূলভ্রান্তি আছে, যেমন এটি একটি রাজনৈতিক মামলা, রাজনৈতিকভাবেই এ মামলা মোকাবেলা করা উচিত কিন্ত সেটা বাদ দিয়ে বিএনপি সেটা আদালতে মোকাবেলা করছে যা রাজপথে করা উচিত। যেখানে আইনের শাসন নেই বিচার বিভাগের স্বাধীনতা নেই সেখানে ন্যায় বিচার আশা করতে পারেনা বিএনপি।

আর পড়তে পারেন