শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনৈতিক নেতাদের নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় কুমিল্লায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রবাসী গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১২, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লায় ফেসবুকে স্থানীয় ও জাতীয় রাজনৈতিক নেতাদের ছবি ব্যবহার করে আপত্তিকর তথ্য প্রচারের দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মো. খোকন (৩২) নামের এক সৌদি প্রবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১১ জুলাই) মামলার পর দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার খোকন কুমিল্লা সদর উপজেলার শাসনগাছা এলাকার মৃত আবদুর রশিদ মিয়ার ছেলে।

মামলার এজহার থেকে জানা যায়, ‘আমি সেই খোকন’ নামের একটি ফেসবুক আইডি থেকে স্থানীয় ও জাতীয় রাজনৈতিক নেতাদের ছবি ব্যবহার করে আপত্তিকর বক্তব্য পোস্ট দেয়ার অভিযোগ উঠে। এ অভিযোগে শনিবার রাতে স্থানীয়রা তাকে আটক করে কুমিল্লা কোতায়ালী মডেল থানা পুলিশে সোপর্দ করেন।

পুলিশ জানায়, খোকন বিভিন্ন সময়ে ‘আমি সেই খোকন’ ফেসবুক আইডিসহ বিভিন্ন আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাউদ্দিন বাহার, তার মেয়ে তাহসিন বাহার সূচনা, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেলসহ বিভিন্ন জনের নামে আপত্তিকর পোস্ট দিতেন।

এছাড়া তার আইডি থেকে এরই মধ্যে আলজাজিরা টেলিভিশনে প্রচারিত প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান নিয়ে মিথ্যা এবং আপত্তিকর বক্তব্য শেয়ার করেন। সম্প্রতি তিনি দেশে আসার পরও ফেসবুকে এ ধরনের অপপ্রচার অব্যাহত রাখেন।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, নগরীর শাসনগছা এলাকার কাজী সাখাওয়াত হোসেন নামের এক ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার পর প্রবাসী মো. খোকনকে গ্রেফতার করা হয়। এরপর দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আর পড়তে পারেন