শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজান উপলক্ষে কুমিল্লায় টিসিবির পণ্য ট্রাকে করে বিক্রি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২১
news-image

 

আমিনুল হক:

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজারের সবজি, তরিতরকারি, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র ও খাদ্যের দাম বেশি। বাংলাদেশের বাণিজ্যিক মন্তণালয়ের আওতাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) এর পণ্য গুলো ট্রাকে করে ভ্রাম্যমাণ ভাবে বাজারজাত করছে টিসিবি।কুমিল্লায় রবিবার বাসানো হয় এই ভ্রাম্যমাণ বাজার। এই বাজারের ক্রার্যক্রম  সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা অবধি চলে।ভ্রাম্যমাণ বাজারে কিনতে আসা সকল ক্রেতারা খুব খুশি কম দামে জিনিস পত্র কিনতে পেরে।

ক্রেতা সাইফুল ইসলাম সরদার বলেন, যে কম দামে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে পেরে আমি খুব খুশি। এতে করে ভালো খাদ্যবস্তুুর পাশাপাশি টাকা অনেকটা সঞ্চয় হয়েছে বাজারের তুলনায়।

রোজিনা বেগম জানান যে, আমি ২ ঘন্টা যাবত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে আমার পণ্যগুলো স্বল্প মূল্যে কিনতে পারায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও টিসিবিকে অনেক ধন্যবাদ। করোনার এমন মহামারী পরিস্থিতিতে তাদের এমন ক্রার্যক্রম আমাদের খুব উপকার এসেছে।

ট্রাক ড্রাইভার জামাল ভূঁইয়া জানান যে, আমাদের পণ্য গুলো আজ প্রায় সম্পূর্ণ বিক্রি হয়ে গেছে অন্যান্য দিনের তুলনায় খুব দ্রুত। আজ ক্রেতাদের সংখ্যাও বেশি ছিল। আমরাও অনেক আনন্দিত সঠিক দামে পণ্য ক্রেতাদের নিকট পৌঁছে দিতে পেরে।

টিসিবির ট্রাক হেলপার রহিম মিয়া জানান যে,  আমাদের পণ্যগুলো প্যাকেজ আকারে বিক্রি করছি। এতে করে সবাই সবগুলো পণ্য প্যাকেজ আকারে কিনতে পারছে। ফলে আমাদের কোন খাদ্যবস্তু বা পণ্য অতিরিক্ত বিক্রি করা লাগছে না। আগে প্যাকেজ পদ্ধতি ছাড়া বিক্রি করতাম। পরিশেষে দেখা যেত যে কোন পণ্য একেবারে শেষ আর অন্যটা শেষ হয়নি এখনো।তাই প্যাকেজ পদ্ধতিতে সব পণ্যই বিক্রি হচ্ছে সমানভাবে।

প্যাকেজ আকারে বিক্রির সুবির্ধাতে ২ কেজি চিনি,৪ লিটার সয়াবিন তেল,২ কেজি মুসুরি ডাল,২ কেজি পেঁয়াজ, ২ কেজি ছোলা বুট একত্রে ৭৪০ টাকা দরে বিক্রি হয়েছে প্রায় ৪০০+ প্যাকেজ ।

আর পড়তে পারেন