শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যৌন নির্যাতনের বিচার না পেয়ে দুই সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

সাতক্ষীরার কলারোয়ায় শিশু কন্যার যৌন নির্যাতনের বিচার না পেয়ে দুই ছেলে-মেয়েকে শ্বাসরোধে হত্যার পর রশিতে ঝুলে আত্মহত্যা করেছেন মা মাহফুজা খাতুন (৩২)। খবর পেয়ে পুলিশ, র‌্যাব, সিআইডি, ডিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল ৯টার দিকে উপজেলার লাঙ্গলঝাড়া বাজারের মসজিদের পাশে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

মাহফুজা খাতুন ওই গ্রামের ট্রাকচালক শিমুল হোসেনের স্ত্রী। নিহত দুই শিশু হলো-শিমুল হোসেনের ছেলে মাহফুজ (৯) ও মেয়ে মোহনা (৫)।

শিমুল হোসেনের বাবা আব্দার আলী জানান, তিন দিন আগে খেলা করার সময় স্থানীয় লাল্টুর ছেলে হৃদয় (১৪) শিশু মোহনাকে যৌন নির্যাতন করে। মোহনা ঘটনাটি তার মাকে জানালে মাহফুজা স্থানীয় ইউপি সদস্য সাফিজুলের কাছে বিচার চান। তখন সাফিজুল সামনে নির্বাচন উল্লেখ করে কয়েকদিন পরে বিচারের আশ্বাস দেন।

বিষয়টি চেয়ারম্যানকে জানালে তিনি মামলার পরামর্শ দেন। পরে মাহফুজা তার শ্বশুরের কাছে (আব্দার আলী) মামলা করার কথা বললে তিনি বলেন, আমরা গরিব মানুষ, মামলার খরচ চালাব কীভাবে?

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে শ্বশুর (আব্দার আলী) কাজে গেলে মাহফুজা দুই সন্তানকে মেরে নিজেও আত্মহত্যা করেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে নিহতের পরিবার।

মাহফুজার স্বামী শিমুল হোসেন জানান, বিচারের আশ্বাস নিয়েই বাড়ি ফিরছিলাম। তবে বাড়িতে ফেরার আগেই মৃত্যুর ঘটনা শুনে বিস্মৃত হয়েছি। মেয়ের যৌন হয়রানির বিচার চেয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

মাসহ দুই সন্তানের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানোর হয়েছে। ময়নাতদন্তের পর ও বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত করে জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন