শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়নামতিতে আগুনে পুড়ে ছাই ৫টি ঘরসহ দুই পরিবারের সব

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৭, ২০১৭
news-image

মাহফুজ বাবু, ,কুমিল্লা:

কুমিল্লা বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়ন পরিষদেরে রামপাল গ্রামে বসতঘরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই গোটা বাড়ী। প্রায় ১৮/২০ লক্ষ টাকার আসবাবপত্র পত্র ও নগত টাকা সহ একটি সুতা ও রক্ষা করা যায় নি আগুনের হাত থেকে। বুধবার সন্ধ্যা ৭ টায় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের উৎপত্তি। ফায়ার সার্ভিস এর ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ততক্ষণে দুটো পরিবারের ৫টি ঘরে থাকা সবকিছুই আগুনে জ্বলে কেবল ছাইগুলোই অবশিষ্টাংশ হিসাবে পরে ছিলো।

আর সেই ছাইয়ের ভেতরেই কাদতে কাদতে খুজে চলেছেন স্বর্ণালংকার সহ জমানো টাকাগুলো যদিও তা মিশে গেছে ছাইয়ের সাথে। ক্ষতিগ্রস্ত সেলুন ব্যবসায়ী ময়নামতি বাজারের নারায়ন শীলের স্ত্রী মিনু রানী দাশ হাহাকার করে চলেছেন।

বিবরণে জানা, ময়নামতি রামপাল এলাকায় জায়গা কিনে বাড়ী করেন চান্দিনা উপজেলার মিঠু দেবনাথ। এ বাড়ীতেই ভাড়া থাকেন তার ভাতিজা নারায়ন দেবনাথ এবং ঢাকার একটি মিষ্টি দোকানের কারিগর রতন দেবনাথ। বুধবার সন্ধ্যা আনুমানিক পৌনে ৭ টায় বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লাগতে দেখে দৌড়ে বাড়ি থেকে বের হয়ে চিৎকার চেঁচামেচি শুরু করলে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ারসার্ভিসে খবর দিলে।

কুমিল্লা ফায়ারসার্ভিস এর একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে প্রায় ১ ঘন্টার চেষ্টায়। আগুনের তিব্রতায় সব সব পুরে ছাই হয়ে যায় এর মাঝেই সবকিছু।
আগুনে দুটো পরিবারের প্রায় ১৮/২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানায়। স্থানীয় চেয়ারম্যান লালন হায়দার এবং দেবপুর ফাঁড়ী পুলিশ সদস্যরা তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

আর পড়তে পারেন