শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ম্যানেজিং কমিটি ছাড়াই চলছে দাউদকান্দির গৌরীপুর এস এ হাই স্কুল!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়টি কমিটি ছাড়াই চলছে! পুরনো কমিটির মেয়াদ শেষ, নতুন কমিটি স্থগিত।  এভাবেই প্রধান শিক্ষকের একক ক্ষমতায় প্রায় এক বছর পার করেছে বিদ্যালয়টি। অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) ২০ ফেব্রুয়ারী-২০২০ইং, বৃহস্পতিবার ম্যানেজিং কমিটির নিবাচনে অনিয়মের সরেজমিন তদন্ত করার কথা থাকলেও অজ্ঞাত কারণে তদন্ত হয়নি।

জানাযায়, গত বছর ৩১ মার্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফছিল ঘোষণা করা হয়। ওই সময়ে কয়েকজন অভিভাবক মনোনয়ন কিনতে না পেরে জেলা প্রশাসক, কুমিল্লা শিক্ষা বোর্ডসহ বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ করেন। পরে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা (পিছনের তারিখে) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন। অভিযোগের ভিত্তিতে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ১৮ এপ্রিল নির্বাচন স্থগিত করে। ২৭ এপ্রিল ম্যানেজিং কমিটির নির্বাচন বাতিল, পুণঃনির্বাচন এবং প্রধান শিক্ষককে অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে অভিভাবক ও এলাকাবাসী।

এলাকাবাসী ও অভিভাবকরা জানান, প্রধান শিক্ষক সেলিম যোগদানের পর বিদ্যালয়টিতে বিভিন্ন অনিয়ম শুরু হয়। এর মধ্যে এসএসসি ও জেএসসি পরীক্ষার অতিরিক্ত ফি, বিনা রশিদে শিক্ষার্থীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি আদায় । সরকারী বিধিবহির্ভূত অতিরিক্ত ২টি মিড টার্ম পরীক্ষার নামে বিনা রশিদে ফি গ্রহণ । আর এসব দূর্নীতি চাপা রাখতে এবং অর্থ লুটপাটের উদ্দেশ্যে আপন ভাগিনাকে করনিক পদে নিয়োগ করেন এবং মুল ক্যাশিয়ারের দায়িত্ব দেন। প্রধান শিক্ষকের এসব দূর্ণীতি উচ্চ পর্যায়ের তদন্তপূর্বক ব্যাবস্থা গ্রহনের দাবী জানান এলাকাবাসী।

আর পড়তে পারেন