বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসি ম্যাজিকে লেগানেসকে হারালেন বার্সেলোনা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২১, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক ঃ

স্প্যানিস লা লিগায় অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষ লেগানেসের বিপক্ষে ম্যাচের শুরুতে মেসিকে মাঠে নামাননি কোচ। প্রথমার্ধে বার্সেলোনা ১ গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে লেগানেস।

তখনই ডাক পড়ে দলের প্রাণ-ভ্রোমরা মেসির। ম্যাচের ৬৪ মিনিটে মাঠে নামতেই দলও ঘুরে দাঁড়াতে সময় নেয়নি। সতীর্থ সুয়ারেজকে দিয়ে এক গোল করিয়ে এবং বাড়তি করা সময়ে নিজে এক গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন মেসি।

রোববার (২০ জানুয়ারি) রাতের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে লেগানেসকে আতিথেয়তা জানায় বার্সেলোনা। এদিন নিচের সারির দল লেগানেসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে প্রতিদ্বন্দ্বী অ্যাতলিটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধানে আরও এগিয়ে গেল দলটি।

নির্ধারিত সময়ে দেম্বেলে ও সুয়ারেজের গোলের পর যোগ করা সময়ে মেসির গোলের দিনে বার্সেলোনার বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।

ম্যাচের ৩২ মিনিটে বার্সেলোনার পক্ষে প্রথমে গোল করেন দেম্বেলে। সতীর্থ আলবার কাছ থেকে বল পেয়ে নিখুঁতভাবে প্রতিপক্ষের জালে পাঠান ফরাসী এই তারকা। গত দুই ম্যাচে বার্সেলোনার হয়ে এটি তার তৃতীয় গোল।

এক গোলে পিছিয়ে পড়তেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে দূর্বল লেগানেস। ১-০ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে মার্টিন ব্র্যাথউইট চমকে সমতায় ফেরে দলটি। প্রতিপক্ষের গোলমুখের সামনে ৫৭ মিনিটে সতীর্থ ইউসেফের বাড়ানো বলে গোল করেন ব্র্যাথউইট।

তবে এই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। বদলি হিসেবে মাঠে নামা লিওলেন মেসির পাস থেকে ৭১ মিনিটে লেগানেসের জালে বল পাঠান সুয়ারেজ। ২-১ ব্যবধানে যখন ম্যাচের নির্ধারিত সময় শেষ হল, তখনই স্বমহিমায় জ্বলে উঠেন মেসি। যোগ করা সময় ৯২ মিনিটে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন মেসি।

এই ম্যাচ শেষে মোট ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ সমান সংখ্যক ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে।

আর পড়তে পারেন