শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসি-মারিয়া-অ্যাগুয়েরো ছাড়াই জার্মানির সাথে ২-২ গোলে সমতা আর্জেন্টিনার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আর্জেন্টিনা দলে ছিলেন না প্রাণভোমরা লিওনেল মেসি। বাইরে ছিলেন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া ও ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। তবু পিছিয়ে পড়ে জার্মানদের রুখে দিলেন তরুণরা। আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জার্মানির বিপক্ষে ২-২ গোলে ড্র করেছেন আলবিসেলেস্তেরা।

বুধবার দিবাগত রাতে ঘরের মাঠে সিগন্যাল ইদুনা পার্কে শুরুটা শুভ করে জার্মানি। একের পর এক আক্রমণে আর্জেন্টিনাকে চেপে ধরে তারা। সাফল্যও পেয়ে যান স্বাগতিকরা। ম্যাচের ১৫ মিনিটে সফল নিশানাভেদে দলকে লিড এনে দেন সার্জি জিনাব্রি।

এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে জার্মানি। ক্ষুরধার আক্রমণ শুরু করে তারা। ফলে ব্যবধান বাড়তেও সময় লাগেনি। ২২ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-০ করেন কাই হার্ভার্টস।

এর পর ছন্দে ফেরার চেষ্টা করে আর্জেন্টিনা। ধীরে ধীরে খোলস ছেড়ে বের হয়ে আসেন তারা। তবে প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেননি অতিথিরা। অবশ্য আর গোলও হজম করেননি।

দ্বিতীয়ার্ধে ফিরে ছন্দ ধরে রাখে আর্জেন্টিনা। বিরতির পর তাদের খেলায় আরও গতি আসে। এবার ব্যবধানও কমে।৬৬ মিনিটে দুর্দান্ত হেডে জার্মানদের জালে বল জড়ান তরুণ স্ট্রাইকার লুকাস আলারিও।

পরে আরও ভালো করতে এটি জ্বালানি জোগায়। বাকি সময়ে ছন্দময় ফুটবল উপহার দেয় আর্জেন্টিনা। ফের গোল পেয়ে যান তারা। ৮৫ মিনিটে দলকে সমতায় ফেরান ওকামপোস। তাতে ২-২ সমতায় খেলা শেষ করেন লিওনেল স্কালোনির শিষ্যরা। আর প্রথমার্ধে এগিয়ে থেকেও জয় না পাওয়ায় হতাশ হয়ে মাঠ ছাড়েন জোয়াকিম লোর ছাত্ররা।

আর পড়তে পারেন