শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসি জিতে নিলেন ইউরোপিয়ান গোল্ডেন শু

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

গতকাল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জয়ের মাধ্যমে লা লিগার এবারের মৌসুম শেষ করেছে বার্সেলোনা। এবার শিরোপাও উঠেছে তাদের ঘরে। লা লিগায় এবারের মৌসুমের সেরা গোলদাতা লিওনেল মেসি। ৩৪টি গোল করেছেন তিনি।

এই কারণেই এবার পঞ্চমবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে নিলেন লিওনেল মেসি। সেই সাথে লা লিগার সেরা গোলদাতা হিসাবে পিচিচি ট্রফি পাচ্ছেন তিনি। লিওনেল মেসির ৩৪ গোল মানে গোল্ডেন শু জয়ের ক্ষেত্রে তার পয়েন্ট ৬৮।

মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলের মোহাম্মদ সালাহ (৩২/৬৪) ও টটেনহাম হটস্পারের হ্যারি কেন (৩০/৬০)। লা লিগায় মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের মৌসুমে ২৬টি গোল করেছেন তিনি।

রোনালদো পিচিচি ট্রফি জিতেছেন তিনবার। মেসি এবার পঞ্চমবারের মতো এই পুরস্কার জিতলেন। রোনালদো গোল্ডেন শু জিতেছেন চারবার। তার মানে এদিক থেকেও রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি। কারণ, তিনি এবার পঞ্চমবারের মতো গোল্ডেন শু জিতে নিলেন।

তাছাড়া লা লিগায় সর্বশেষ নয় মৌসুমের মধ্যে সাত মৌসুমে ৩০ বা তার বেশি সংখ্যক গোল করেছেন লিওনেল মেসি। ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে তিনি এই মাইলফলক স্পর্শ করতে পারেননি।

আর পড়তে পারেন