বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসির প্রত্যাবর্তনের ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০১৯
news-image

স্পোর্টস ডেক্সঃ

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার বিদায়ের পর জাতীয় দলকে সাময়িক ভাবে বিদায় জানিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। কবে ফিরবেন তাও নিশ্চিত করে বলেননি। অবশেষে ফিরলেন আর্জেন্টিনার জার্সি গায়ে। তবে প্রত্যাবর্তনটা ভালো হয়নি তার। তার ফেরার দিনে দুর্বল ভেনেজুয়েলার কাছে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ৩-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা।

ভেনেজুয়েলার বিপক্ষে ২৪ বারের দেখায় ২১টি ম্যাচেই জয় পেয়েছে আর্জেন্টিনা। ২টি ম্যাচ ড্র করেছে। আর্জেন্টিনার বিপক্ষে ভেনেজুয়েলার একমাত্র জয়টি এসেছে আট বছর আগে ২০১১ সালে। আর এবার এলো দ্বিতীয় জয়।

স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিতানো স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় আর্জেন্টিনা। তবে খেলায় পরিকল্পনার অভাব ছিল স্পষ্ট। ডিফেন্সও ছিল দুর্বল। সেই দুর্বল ডিফেন্সের সুযোগেই ম্যাচের ৬ মিনিটের মাথায় রেসালেসের বাড়ানো বলে গোল করতে ভুল করেননি সলোমন রোনডন।

৩০ মিনিটে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে আর্জেন্টিনার লেউতারো মার্তিনেজ। ৩৬ মিনিটে ভেনেজুয়েলার ডারউইন ম্যাচিসের প্রচেষ্টা প্রতিহত করেন আর্জেন্টিনার গোলরক্ষক ফ্রাঙ্কো আর্মানি।

৪৪ মিনিটে ব্যবধান বাড়ায় ভেনেজুয়েলা। ডি-বক্সের বাম সাইড থেকে দারুণ এক শটে দলকে ২-০ গোলের লিড এনে দেন জন মুরিলো।

বিরতির পর নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টার করে আর্জেন্টিনা। ৪৯ মিনিটে ব্যবধান কমানোর সুযোগও পায়। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মার্তিনেজ।

তবে ৫৯ মিনিটে ব্যবধান কমাতে সক্ষম হয় আর্জেন্টিনা। ভেনেজুয়েলার কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে বল চলে আসে মাঝ মাঠে মেসির পায়ে। মেসিকে রুখতে ডিফেন্স ফাঁকা হয়ে গেলে মেসি বল বাড়িয়ে দেন সেলসোর কাছে। সেখান থেকে প্লেসিং শটে বল জালে জড়ান মার্তিনেজ।

আর্জেন্টিনার ম্যাচ হাতছাড়া হয় ৭৫ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে ভেনেজুয়েলার ব্যবধান ৩-১ করেন হোসেফ মার্তিনেজ।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি আার্জেন্টিনা। ফলে ৩-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় লিওনেল স্কালোনির শিষ্যদের। আগামী ২৬ মার্চ আরেক প্রীতি ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

আর পড়তে পারেন