শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনা সেতু থেকে গজারিয়া পর্যন্ত যানজট,কুমিল্লা অংশে যানজট নেই

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০১৭
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতু:

ঈদে নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ। সেই যাত্রায় ভোগান্তিতে রয়েছে যাত্রীরা। দু ঘন্টা রাস্তায় লাগছে ৬/৭ ঘন্টা। ১০/১৫ কিঃমিঃ রাস্তা পার হতে লেঘে যাচ্ছে ৩/৪ ঘন্টা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গত এক সপ্তাহের চিত্র এটি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে কোনো যানজট না থাকলেও মেঘনা সেতু থেকে গজারিয়ার ভবেরচর পর্যন্ত ৪ কিলোমিটার ও সোনারগাঁ চৌরাস্তা থেকে মদনপুরের কেউঢালা পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার এলাকার তীব্র যানজটে চরম ভোগান্তিতে রয়েছে যাত্রীরা। এই স্বল্প দূরত্বে রাস্তা অতিক্রম করতে ৩/৪ ঘন্টা লাগছে। ফলে ঈদ যাত্রা ভোগান্তিতে পরিণত হয়েছে।

সোমবার সকাল থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত মহাসড়কের কুমিল্লার ৯৬ কিঃমিঃ অংশে কোন যানজট দেখা যায়নি। যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা অংশেই মূলত কৃত্রিম যানজট সৃষ্টি করতো টোল আদায়কারিরা। কিন্তু গত দুদিনে সেই কৃত্রিম যানজট নেই। ফলে মহাসড়কের এই অংশে যান চলাচল স্বাভাবিক।

এ বিষয়ে দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, কুমিল্লার অংশে যানজটমুক্ত রয়েছে। হাইওয়ে পুলিশ সড়কে রয়েছে। আশা করি ঈদে ঘর ফেরত মানুষের আর ভোগান্তি হবে না। তবে মেঘনা সেতু  থেকে যানজট রয়েছে।

এদিকে মেঘনা সেতু থেকে গজারিয়া এবং সোনারগাও-মদনপুর সড়কে যানজট প্রকট । গত এক সপ্তাহে এ সড়কগুলোতে চরম ভোগান্তিতে রয়েছে যাত্রীরা। গত সপ্তাহে সেতু পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের ওই সড়ক পরিদর্শন করে যানজটমুক্ত রাখার ঘোষণা দিলেও কাজের কাজ কিছুই হয়নি।

স্থানীয় সূত্র জানায়, মেঘনা সেতুতে টোল আদায়ে ধীর গতির জন্য যানজট কোনভাবেই কমছে না।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা থেকে ঢাকাগামী মহিউদ্দিন জানান, কুমিল্লা অংশ এক ঘন্টাই পার হয়েছি। কিন্তু  মেঘনা সেতু থেকে কাঁচপুর পর্যন্ত সাড়ে ৩ ঘন্টা সময় লেঘেছে। যা পার হতে বড়জোড় ৪০/৫০ মিনিট সময় লাগে।

আর পড়তে পারেন