বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনায় প্রেম ঘটিত কারনে মেয়ে পক্ষের হামলা, ছেলে উধাও!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৯, ২০১৮
news-image

 

এম এইচ বিপ্লব সিকদার :

কুমিল্লার মেঘনা উপজেলায় নারী শিশু শ্রমিক ও যুবকের প্রেম জনীত কারনে মেয়ে পক্ষের লোকজন ছেলে পক্ষের স্বজনদের বাড়ি ঘরে হামলা করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার ৩ দিন যাবৎ প্রেমিক ছেলে উধাও। ঘটনাটি উপজেলার লুটের চর গ্রামে ঘটে। লুটের চর গ্রামের মোঃ উতান মিয়ার মেয়ে খাদিজা(অনুমান ১৫) একই বাড়ির দায়েন মিয়ার ছেলে মোঃ রাজিব মেয়ে পক্ষের দাবী অনুসারে তাদের দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক হয়।

মেয়ে খাদিজা চিনুবাংলা কারখানার শ্রমিক। বৃহস্পতিবার দিবাগত রাত ৯ টার দিকে খাদিজার পরিবার তাকে ঘরে না দেখে এ দিক সে দিক খোঁজাখুঁজি করে। বাড়ির পাশেই তালাবদ্ধ ঘরের দরজার শিকল খোলা দেখে পরিবারের লোকদের সন্ধেহ হয় পরে দরজা ধাক্কা দিয়ে খুললে খাদিজা এবং রাজিব কে এক সাথে বসে কথা বলতে দেখে পরে এ নিয়ে রাতেই হৈ চৈ শুরু হয়।

এর ফাঁকে প্রেমিক রাজিব উধাও হয়ে যায়। পরের দিন এলাকার চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় নেতারা ঘটনাটি শুনেন, মিমাংসার জন্য ছেলে পক্ষের পরিবার কে ছেলেকে আনার জন্য চাপ দেয়। শনিবার পর্যন্ত ছেলে না আসায় ঘটনার মিমাংসা করা সম্ভব হয় নি।

এ দিকে লুটের চর ইউনিয়নের চেয়ারম্যান বিষয় টি সম্পর্কে অবহিত হয়ে মিমাংসার জন্য উভয় পক্ষের বক্তব্য শুনে প্রস্তুতি নিচ্ছিলেন।পরোক্ষনে শনিবার রাত ১১ টার দিকে খাদিজা প্রেমিক রাজিবের ঘরে চলে আসে স্থানীয় চেয়ার এসে তাকে জিজ্ঞাসা করলে খাদিজা বলেন আমি রাজিবের ঘরেই থাকবো, প্রয়োজন হলে এখানেই মরবো, এ কথা শুনার পর চেয়ারম্যান তাকে বিচারের আশ্বাষ দিয়ে তার বাড়িতে পাঠিয়ে দেয়।

আকস্মিক খাদিজার আত্মীয় স্বজনরা ক্ষিপ্ত হয়ে ছেলেদের পক্ষের স্বজনদের বাড়ি ঘরে রাতের আধারে হামলা চালায় ৫ -৬ টি ঘর কুপিয়ে টিন বেড়া কেটে ফেলে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে লুটের চর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সানাউল্লাহ শিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অপ্রাপ্ত বয়স্ক মেয়ে এবং একই বাড়ির ছেলে, সঠিক তদন্ত স্বাপেক্ষে বিচারের ব্যবস্থার প্রক্রিয়া চলছিলো, আকস্মিক হামলা, তা বুঝে উঠতে পারছিনা।

রাজনৈতিক অস্থিরতা আজ আমাদের সমাজে এই অবক্ষয় সৃষ্টি হয়েছে বলে আমি মনে করি। এ দিকে নাম প্রকাশে অনিচ্ছুক কিছু এলাকার গণ্যমান্য ব্যক্তি বলেন, ব্যাপার টা অরাজনৈতিক ভাবে ফায়দা লোটানোর চেষ্টা চালাচ্ছেন কতিপয় ব্যক্তি। ছেলে এবং মেয়ে উভয়েই গড়িব।

এখন অপ নেতৃত্বের জাঁতাকলে উভয়কেই পস্তাতে হবে। এ ঘটনায় রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি তবে গুঞ্জন শুনা যাচ্ছে ছেলে পক্ষ হামলার অভিযোগে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

আর পড়তে পারেন