শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মূল্য তালিকা না থাকায় বুড়িচংয়ের কংশনগর বাজারে ২৬ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১০, ২০১৯
news-image

মহিউদ্দিন ভূইয়াঃ

বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী‌ প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কুমিল্লার বু‌ড়িচং উপ‌জেলার কংসনগর বাজা‌রে এক তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ অ‌ভিযা‌নে বাজার‌টি‌তে পেঁয়াজ, মু‌দি সামগ্রী, মাংস ইত্যা‌দির বাজার যাচাই করা হয়। ‌দেখা যায় এখা‌নে পেঁয়াজ বিক্রয় হ‌চ্ছে প্র‌তি কে‌জি ৫৫ থে‌কে ৬০ টাকা দ‌রে। এ সময় দৃশ্যমান স্থা‌নে মুল্য তালিকা না থাকায় মহাদেব স্টোর‌কে ৪ হাজার টাকা, কাওছার স্টোর‌কে ৩ হাজার টাকা, মেসার্স সৈয়দ এন্ড সন্স‌কে ৩ হাজার টাকা এবং স্বপ‌নের মাং‌সের দোকান‌কে ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া প্র‌তিশ্রুত পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করায় নির্মল স্টোর‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নে ৩ হাজার টাকা এবং মিঠাই সুইট‌মিট‌কে ৪ হাজার  টাকা জরিমানা করা হয়।

অন্য‌দি‌কে সেবার মূল্য তা‌লিকা না রাখা ও অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তু‌তের অ‌ভি‌যো‌গে আল ম‌দিনা হো‌টেল‌কে ৮ হাজার টাকাসহ  মোট ৭ প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ২৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এসআই জ‌হি‌রের নেতৃ‌ত্বে বু‌ড়িচং থানাধীন দেবপুর ফা‌ঁড়ি পু‌লি‌শের এক‌টি টিম ও বাজার ক‌মি‌টির নেতৃবৃন্দ এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন