শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগর উপজেলা নির্বাচনে নৌকার গণজোয়ার, আত্মবিশ্বাসী স্বতন্ত্র প্রার্থীরা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৯
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:

আসন্ন (৩১ মার্চ) কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে জনসাধারণ থেকে শুরু করে সকল মহলের এখন আলোচনার মূল বস্তু একটি ‘‘কে হবে উপজেলা পরিষদের চেয়ারম্যান’’।

তবে এ উপজেলায় প্রথম বারের মতো চেয়ারম্যান পদে দলীয় প্রতিক নৌকা পেয়ে ভোটের মাঠে অনেকটাই যেন এগিয়ে রয়েছে। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের ছেলে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব আহসানুল আলম কিশোর। পুরো উপজেলা জুরে নৌকার জোয়ার চোখে পরলেও অপরদিকে জয়ের জন্য আত্মবিশ্বাসী স্বতন্ত্র থেকে কাপ-পিরিচ প্রতিক পাওয়া মোহাম্মদ গোলাম কিবরিয়া সরকার ও আনারস প্রতিকে মোঃ তসলিম মিয়া এবং আরেক দলীয় প্রতিক লাঙ্গল পাওয়া নাজমা আক্তার।

কাপ-পিরিচ প্রতিকে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া সরকার বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণায় নৌকা সমর্থীত লোক জন আমার কর্মীদেরকে বহুবার মারধর করেছে। যা আমি মুরাদনগর উপজেলা নির্বাচন অফিস ও বাঙ্গরা বাজার থানায় লিখিত ভাবে অভিযোগ দিয়েছি। যদি আমার কর্মীদের প্রচার-প্রচারণায় বাধা না দেয় এবং নির্বাচন সুষ্ঠু ও নিরপক্ষ হয় তাহলে একটি ঐতিহাসিক জয় পাবো বলে আমি মনে করি।
অপদিকে নৌকা প্রার্থী আহসানুল আলম কিশোর বলেন, গোলাম কিবরিয়া সাহেব উপজেলা পরিষদ নির্বাচনে এ পর্যন্ত তিন বার অংশ নিয়ে ছিলো। কিন্তু জনগন কখনোই তাকে সমর্থন করেনি। শুধু জনগন নয় তার দল বিএনপি পর্যন্ত তাকে অব্যহতি দিয়েছে। সে জানে সুষ্ঠু নির্বাচন হলে জনগন তাকে প্রত্যাক্ষান করবে আর সেজন্যই সে পরিকল্পিত ভাবে নির্বাচনকে বানচাল করার জন্য এ ধরনের মিথ্যাচার করে বেড়াচ্ছে। এ পর্যন্ত কোন প্রার্থীর কর্মীদেরকে নির্বাচনী প্রচার-প্রারনায় আমি কিংবা আমার কোন সমর্থক দ্বারা কোন প্রকার বাধার সম্মুখীন হয়নি। আমি একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান। তাই মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় প্রতিক নৌকা দিয়েছে। নৌকা উন্নয়নের প্রতিক আমার বিশ্বাস জনগনকে সাথে নিয়ে রেকর্ড পরিমান ভোট পেয়ে নির্বাচিত হবো ইনশাআল্লাহ।

জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতিক নিয়ে নাজমা আক্তার বলেন, পল্লীবন্ধু হোসাইন মোহাম্মদ এরশাদ ক্ষমতায় থাকা কালিন সময় এ উপজেলায় যে উন্নয়ন করেছে। আমার বিশ্বাস নির্বাচন সুষ্ঠু ও নিরপক্ষ হলে জনগন লাঙ্গলের পক্ষে রায় দিবে।
আমি একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে গ্রামে গ্রামে জনগনের কাছে গিয়ে কথা বলে দেখেছি। জনগন চায় একজন ভালো মানুষ নির্বাচিত হউক। সে লক্ষে তারা আমাকে কথা দিয়েছে নির্বাচন সুষ্ঠু ও নিরপক্ষ হলে ভোট কেন্দ্রে গিয়ে তারা আনারস প্রতিকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবে।

 

আর পড়তে পারেন