শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে সভাপতির চেয়ারে বসা নিয়ে দু’গ্রুপের হাতাহাতি,আহত ৩

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২১, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :

কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতির চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও তাতীলীগের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় চেয়ার ভাংচুড়সহ ছাত্রলীগ ও তাতীলীগের তিন কর্মী আহত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ ঘটনা ঘটে।
আহতরা হলো, উপজেলা সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বায়জিদ(২৫), উপজেলা তাতীলীগের কর্মী জিলানী(২২) ও হাসান(২১)।

জানা যায়, বর্ধিত সভা করতে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তার কর্মীদের নিয়ে আওয়ামীলীগ কর্যালয়ে সভাপতির চেয়ারে বসে আলোচনা করছিল। এ সময় উপজেলা তাতীলীগের কিছু কর্মী সভাপতির চেয়ার ছেড়ে বসতে বললে, কথা কাটাকাটির একপর্ষায়ে দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগ ও তাতীলীগের তিন কর্মী আহত হয়।

আরো জানা যায়, কেন্দ্রীয় ভাবে অনুমতি নিয়ে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের আহ্বায়ক কমিটি থাকাবস্থায় সম্প্রতি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সমর্থিতরা ছাত্রলীগ ও যুবলীগের নতুন কমিটি ঘোষনা করলে তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে। আর এই দু’পক্ষের পাল্টা কমিটিই দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ও হাতাহাতির কারণ।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ফয়সাল আহম্মেদ নাহিদ বলেন, আগমী সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ অফিসে বর্ধিত সভা চলাকালীন সময় উপজেলা আ’মীলীগের সভাপতি আব্দুল আউয়াল সাহেব আসেন। তখন আমি উনাকে দেখে সম্মান পূর্বক চেয়ার ছেড়ে উঠে গিয়ে বলি কাকা বসেন কিন্তু তিনি না বসে আমাকে বলে ওঠেন তোমরা এখানে কার অনুমতি নিয়ে এসেছ? এমন সময় উনার পাশে থাকা দুই জন উচ্চস্বরে বলেতে থাকে সভাপতির চেয়ারে বসার অধিকার আপনি কোথায় পেয়েছেন? তার এই প্রশ্নে আমার সঙ্গীয় একজন তাকে চলে যেতে বললেও সে যায়নি একপর্যায়ে আমার কর্মীদের সাথে তারা হাতাহাতিতে জড়িয়ে পরে। তবে তাতী লীগের কোন কর্মী আহত হয়নি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আব্দুল আউয়াল বলেন, আমাদের পার্টি অফিসে একটি চেয়ার নির্ধারিত রাখা আছে। এই চেয়ারে জেলা নেতা বা স্থানীয় এমপি আসলে বসেন। কিন্তু আমি অফিসে থাকা অবস্থায় নাহিদসহ কয়েকজন কোন অনুমতি না নিয়ে অফিসে ঢুকে সভাপতির চেয়ারে বসে পড়েন। তখন অফিসে থাকা জিলানী অনুরোধ করেন সভাপতির চেয়ারটি ছেড়ে দিয়ে অন্য চেয়ারে বসার জন্য। কোন কিছু বুঝে ওঠার আগেই তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে তাতী লীগের সদস্য জিলানী ও হাসান আহত হয়েছে।
এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম মনজুর আলম জানান, হাতাহাতির ঘটনার খবর পেয়ে তৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

আর পড়তে পারেন