শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে মুক্তিযোদ্ধার প্রতিবন্ধি কন্যার ধর্ষক ২ মাস পর চট্টগ্রামে আটক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০১৭
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরাবাজার থানাধীন আন্দিকোট ইউনিয়নের ডালপা গ্রামে বিয়ের প্রলোভন দেখিয়ে হতদরিদ্র মুক্তিযোদ্ধা খোরশেদ আলমের প্রতিবন্ধী মেয়েকে(২৯) ধর্ষণকারি জানু মিয়াকে এক মাস বিশ দিন পর চট্টগ্রামের ডবলমুরিং থানার মোঘলটুলি বাজার এলাকা থেকে আটক করেছে পুলিশ।
আটককৃত ধর্ষক জানু মিয়া(৫০) ডালপা গ্রামের মৃত আনু মিয়ার ছেলে।
শনিবার দুপুরে ধর্ষক জানু মিয়াকে কুমিল্লা জেল হাজতে প্রেরন করে বাঙ্গরা বাজার পুলিশ।
জানা যায়, উপজেলার ডালপা গ্রামের মুক্তিযোদ্ধার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণকারি চট্টগ্রামে অবস্থান করছে এমন গোপন সংবাদের বিত্তিতে বৃহস্পতিবার রাতে বাঙ্গরাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ নাজমুল হুদার নেতৃত্বে একদল পুলিশ মোঘলটুলি বাজার এলাকায় অভিযান চালিয়ে ধর্ষক জানু মিয়াকে আটক করে শুক্রবার দুপুরে বাঙ্গরা বাজার থানায় নিয়ে আসে।
এ বিষয়ে বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন বলেন, বিজ্ঞ আদালতের নির্দ্দেশক্রমে মামলা এযহারভূক্ত করার পর থেকে ধর্ষককে আটকের জন্য অভিযান চালানো হয়। এবং গোপন সংবাদের বিত্তিতে ধর্ষক জানু মিয়াকে চট্টগ্রাম থেকে আট করা হয়। শনিবার দুপুরে তাকে কুমিল্লা জেল হাজতে প্রেরন করা হয়।
প্রসঙ্গত, গত ৫ জুলাই এক মুক্তিযোদ্ধার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে (৩৫) পাঁচ মাসের অন্ত:সত্ত্বা হওয়ার ঘটনা ঘটে। প্রভাবশালী ধর্ষক ঘটনাটি ধামাচাপায় ব্যার্থ হয়ে, পরিবারটিকে গৃহবন্ধী করে রাখে। খবর পেয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতা ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক পরিবারটির পাশে দাঁড়ালে, অসহায় পিতা কুমিল্লার আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলাটিকে জরুরী ভিত্তিতে এফআইআর হিসেবে গন্য করে আইন মোতাবেক তদন্ত করে ফৌজদারী কার্যবিধির ১৭৩ ধারায় প্রতিবেদন দেয়ার জন্য বাঙ্গরা থানার ওসিকে নির্দেশ দেন কুমিল্লার আদালত।

আর পড়তে পারেন