শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে ভিপি নুরের ‍বিরুদ্ধে আরেক মামলা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার মুরাদনগরে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সেলিম সরকার।

রোববার (২৫ এপ্রিল) মুরাদনগর থানায় এ মামলা দায়ের করেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে কুমিল্লার দেবিদ্বার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার।

এদিকে মুরাদনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদিকুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, নূরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন আরও দুজন।

সেলিম সরকারের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, ‘যারা আওয়ামী লীগ করে তারা প্রকৃত মুসলমান নয় কাফের, তাদের ইমান নেই। ঘুষ খায়, চাঁদাবাজি করে, মাদক ব্যবসা করে আবার নিজেদের মুসলমান হিসেবে দাবি করে।’ তার এমন বক্তব্য আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য তিনি উসকানিমূলক এমন আপত্তিকর ও আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন বলেও এজাহারে বলা হয়েছে।

মামলা প্রসঙ্গে লিটন সরকার জানান, সাবেক ঢাকসু ভিপি নুরুল হক নুর গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে আসেন। সেখানে তিনি বলেন, ‘আওয়ামী লীগ যারা করে তারা কাফের, তাদের ইমান নেই’। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য তিনি উস্কানিমূলক বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

আর পড়তে পারেন