শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে বৈদ্যুতিক বাতি চুরির অভিযোগে রিক্সা চালককে মারধর, ৯ দিন পর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২১
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:

কুমিল্লার মুরাদনগরে ইব্রাহিম খলিল নামের এক রিক্সা চালককে বৈদ্যুতিক বাতি চুরির অভিযোগে মারধরের ৯ দিন পর মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত শুক্রবার (২০ আগষ্ট) রাতে জড়িত ৬ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছে নিহতের ছোট ভাই রফিকুল ইসলাম।
বুধবার (১১ই আগষ্ট) দিবাগত রাতে উপজেলার ধামঘর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম খলিল (৩৫) উপজেলার ধামঘর গ্রামের আবু তাহেরের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার (১১ই আগষ্ট) দিবাগত রাতে ইব্রাহিম খলিল প্রতিদিনের মতো রিক্সা চালিয়ে বাড়ী ফেরার পথে নিজ এলাকার কাউছারের মুদি দোকনের সামনে যান। সেখানে থাকা একটি বৈদ্যুতিক বাতি তার মাথায় লেগে দুলতে থাকে। এসময় সে হাত দিয়ে বাতিটিকে থামানোর চেষ্টা করলে চোর সন্ধেহে পাশের শাহ আলমের মুদি দোকানে থাকা মেহেদী হাসান ওরফে মালু মিয়াসহ কয়েকজন যুবক তাকে বেধরক মারধর করেন। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ঘটনার পরদিন গ্রাম্য শালিসের জন্য স্থানীয় মাতব্বরদের চাপে ইব্রাহিম খলিলকে চিকিৎসা শেষ না করেই তার বাড়ী নিয়ে যাওয়া হয়। শালিসে ইব্রাহিম খলিলকে উল্টো দোষারোপ করে ৫ হাজার টাকা জরিমানা করেন মাতব্বর চিনু মিয়া, ইউনুছ সরকার, কাদের, আওয়াল, নায়েব আলী ও জহির। জরিমানার ২ হাজার টাকা পরিশোধ করে বাড়ি ফেরার ৫ দিন পর পূনরায় ইব্রাহিম খলিল অসুস্থ্য হয়ে পরলে তাকে মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য পার্শবর্তী দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার সকালে মৃত্যু বরণ করেন।
এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান বলেন, এ ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

আর পড়তে পারেন