শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা বর্ষবরণ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০১৮
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
এসো হে বৈশাখ এসো এসো, তাপস নিশ্বাস বায়ে, মুমূর্ষুরে দাও উড়ায়ে, বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক এসো এসো……। নতুন বার্তা নিয়ে এলো পহেলা বৈশাখ। অতীতের সকল গ্লানি মুছে দিয়ে নতুনের বার্তা নিয়ে আবারো এসেছে বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নবর্বষ। আবহমান কালের কৃষ্ট, সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় চোখ ধাঁধানো ঝমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে ১৪২৫ বর্ষকে বরণ করে নিয়েছে মুরাদনগর উপজেলা প্রশাসন এবং উপজেলাবাসী।

বাংলা নববর্ষকে ঘিরে মুরাদনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজন করা হয় নানান অনুষ্ঠান মালা। মুরাদনগর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে ডিআর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ পর্যন্ত বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার বৈশাখী র‌্যালী। নয়টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান। বেলা ১১টায় শ্রমজীবি, কৃষক ও মৎস্যজীবিদের মধ্যে হা-ডু-ডু, দাড়িয়াবান্ধা ও গোল্লাছুট খেলা এছাড়াও পান্তা ভাত, বিভিন্ন ধরনের ভর্তা, মাছ, পিঠা, মিষ্টি, খই, মুড়ি, মিঠাই, বাতাসা ইত্যাদিসহ বাহারী খাবারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, সহকারি শিক্ষক মনির হোসেন ও শারমীন ফাতেমার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) রায়হান মেহবুব, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীনুর বসির, মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ ইয়াসিন গাজী, উপজেলা কৃষি কর্মকর্তা আল-মামুন রাসেল, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক পার্থ সরাথী দত্ত, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদার, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আফজালের রহমান, সামজসেবা কর্মকর্তা মো: কবির হোসেন, ইউআরসি ইন্সট্রাক্টর দেলোয়ার হোসেন মৃধা, জনস্বাস্থ প্রকৌশলী আবু সায়েম, মৎস সম্প্রসারন কর্মকর্তা মিজানুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সফিকুল ইসলাম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় সাধারন সম্পাদক গাজীউল হক চৌধুরী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদ প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সরকারি কর্মকর্তারা অংশগ্রহন করে। পরে অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীদরে মাঝে নবর্বষরে পুরস্কার বিতরন করা হয়।
পুরনো দুঃখ, গ্লানিকে ভুলে ও কল্যাণকর ও আনন্দময় দিন কামনায় একে অপরের সাথে নববর্ষের শুভেচ্ছা বিণিময় করে নতুন বছরকে স্বাগত জানায় সর্বস্তরের মানুষ।

আর পড়তে পারেন