শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে ঝড়ে বিধ্বস্ত স্কুলের পাঠদান বন্ধ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :

কাল বৈশাখী ঝড়ে বিধ্বস্ত হওয়ার ১ মাস অতিবাহিত হলেও স্কুল মেরামত না হওয়ায় কুমিল্লার মুরাদনগর উপজেলার হাটাশ আর্দশ এসআর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অতিরিক্ত ক্লাস (কোচিং) পাঠদান বন্ধ রয়েছে। এতে চরম হতাশায় রয়েছে ২০১৯সালের এসএসসি পরীক্ষার্থীসহ সকল শিক্ষার্থীরা।

প্রধান শিক্ষক মো: মোতালেব মিয়া জানান, গত ১১ মে উপজেলার উপর দিয়ে বয়ে যায় কালবৈশাখী ঝড়। ওই ঝড়ে হাটাশ মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলা কালে ৫০ হাত লম্বা টিনের নির্মিত স্কুল ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যায়। এ সময় বিদ্যালয়ের প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়। বিধ্বস্ত টিনের ঘরটিতে দশম, নবম ও অষ্টম শ্রেণিসহ অতিরিক্ত দুটি শাখার ছাত্র-ছাত্রীদের পাঠদান দেয়া হতো। স্কুল বিধ্বস্ত হওয়ার পর কিছুদিন বিদ্যালয়ের মাঠে ও অন্য ভবনের বারান্দায় ছাত্র-ছাত্রীদের ক্লাস করানো হচ্ছে যা সামান্য বৃষ্টি এলেই তাদের পাঠদান সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার বলেন, বিধ্বস্ত বিদ্যালয়টির বিষয়ে ঊর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম জানান, উপজেলা প্রশাসন থেকে আর্থিক যে সহায়তা দেয়া যায় সেটা খুবই সামান্য। স্কুলটির সংস্কার কাজের জন্য স্কুল কতৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে কুমিল্লা জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করা হয়েছে। আর্থিক সহায়তার বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে।

আর পড়তে পারেন