বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে চাল বিতরণে অনিয়ম: ছাত্রলীগ নেতার জেল, ডিলারশীপ বাতিল ও গুদাম সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৬, ২০২০
news-image

 

জাহাঙ্গীর আলম ইমরুল:

কুমিল্লার মুরাদনগর চাল বিতরণে অনিয়মের অভিযোগে উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের ডিলার ও ওয়ার্ড ছাত্রলীগ সাবেক সভাপতি আল-আমিন এর ডিলারশীপ বাতিল ও সাতদিনের বিনাশ্রম কারাদন্ড এবং তার গোডাউন সিলগালা করে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

আওয়ামীলীগ নেতা রহিম পারভেজের এক লিখিত অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে উপজেলা খাদ্যাবান্ধব কর্মসূচীর সদস্য ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল সংশ্লিষ্ট ইউনিয়নে সরজমিনে তদন্তে যান। এসময় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ও ট্যাগ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তদন্তকালে তিনি অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ খোঁজে পান।

অভিযোগে জানা যায়, উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় বিতরণকৃত ১০টাকা মূল্যে চাল তদারকি করতে গেলে ২২টি কার্ডের চাল বিতরণে অনিয়ম ধরা পড়ে। ২২টি কার্ডের বিপরীতে বিতরণকৃত চালের মাস্টার রোল ও তথ্যে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে দেখা যায় ওই ২২ টি কার্ড ৩৯০ কেজি চাল বিতরণে অনিয়ম করা হয়েছে।

এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল জানান, ডিলার আল আমিন এর ডিলারশীপ বাতিলসহ সাতদিন কারাদন্ড ও গুদাম সিলগালার কথা স্বীকার করা হয়েছে।

এ ঘটনায় পূর্বধইর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফুল ইসলাম এর ছোট ভাই ইকবালের জড়িত থাকার অভিযোগ উঠলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে তা অস্বীকার করেন শরীফ চেয়ারম্যান।

আর পড়তে পারেন