মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে খাল পুনঃখননের জন্য পরিমাপ শুরু

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :

ক্ষমতাসীন লোকদের খাল ভরাটের ফলে হাঁটু পানিতে নিমজ্জিত মুরাদনগরে কলেজ অধ্যক্ষের বাসাসহ ২’শ পরিবার এই শিরনামে গত ২০ মে ‘দৈনিক আজকের কুমিল্লা’ পত্রিকায় সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসনের উদ্যোগে ভরাট করা খাল পুনর্খননের জন্য পরিমাপ শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার আরিফুল ইসলাম, সদর ইউনিয়ন তহসিলদার মোঃ ছগির আহমেদ, চেইনম্যান মোঃ জিয়াউল হাসান ও অফিস সহায়ক মোঃ রুবেল মিয়া খাল পুনর্খননের জন্য পরিমাপ শুরু করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রায়হান মেহেবুব বলেন, যারা সরকারী খাল ভরাট করেছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে এবং খাল পুনর্খনন করতে যে ব্যবস্থা গ্রহন করা দরকার তাই করা হবে।

প্রেক্ষাপট: কুমিল্লার মুরাদনগর উপজেলায় নিয়ম না মেনে অবৈধ ভাবে খাল ভরাট করার কারণে সামান্য বৃষ্টি হলেই কলেজ অধ্যক্ষর বাসাসহ প্রায় ২০০ পরিবার পানি বন্দি হয়ে পরে। পাশা-পাশি ভোগান্তিতে পরেছে স্কুল, কলেজ, কিন্ডার গার্টেনে পড়–য়া ছাত্র-ছাত্রীরা।

এই এলাকার প্রধান পানি নিষ্কাশনের খালটি মুরাদনগর-হোমনা সড়কের পাশে অবস্থিত, আর সে কারণে ক্ষমতাসীন কিছু লোকেরা নিচে ছোট ছোট পাইপ দিয়ে অবৈধভাবে মাটি ভরাট করে যার যার দখলে নিয়ে নিয়েছে। তাই ঠিকমতো পানি নিষ্কাশন হতে পারে না।

আর পড়তে পারেন