শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে অপহরনকারি চক্রের হাতে অপহৃতের চাচা নিহত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০১৭
news-image

মাহবুবুল আলম আরিফঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলায় অপহরনকারি চক্রের হামলায় প্রাণ গেল অপহৃত শাহনাজের চাচা ইয়াসিন মুন্সীর(৫৫)। হত্যাকান্ডে জড়িত দুইজনকে আটক করে দেবিদ্বার থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে স্থানীয়রা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের নোয়াখলা গ্রামে সফিকুল ইসলামের বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত ইয়াসিন মুন্সী কুমিল্লার দেবিদ্বার উপজেলার শ্রীপুর গ্রামের মৃত. লতিফ মুন্সীর ছেলে।

আটক হওয়া হত্যাকারি ও অপহরণকারিরা হলেন, দেবিদ্বার উপজেলার শ্রীপুর গ্রামের হাসান খানের ছেলে মনির খান (৩৩) ও একই গ্রামের বজলুর রহমানের ছেলে কাউছার মিয়া (৪০) ।

স্থানীয় সূত্র জানায়, দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের শ্রীপুর গ্রামের আনিছ মিয়ার মেয়ে শাহনাজ বেগমকে অপহরণ করা হয়। অপহরণের পর শাহনাজের পিতা আনিছ মিয়া ৩০ শে আগষ্ট কুমিল্লা আদালতে শ্রীপুর গ্রামের প্রভাবশালী কাউছার মিয়াকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা দায়ের করলে আদালত দেবিদ্বার থানা পুলিশকে মামলাটি এফআইআর হিসেবে গন্য করে অপহৃত শাহনাজকে উদ্ধারের প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেন।
আদালতের নির্দেশে দেবিদ্বার থানা পুলিশ ৪ই সেপ্টেম্বর মামলাটি এফআইআর করে এবং ২৬শে সেপ্টেম্বর রাতে দেবিদ্বার থানা পুলিশের একটি দল ঢাকা থেকে শাহনাজকে উদ্ধার করে।

অপহরনকারিদের কবল থেকে উদ্ধারের পর শাহনাজ আদালতে তার অপহরনের ঘটনা ও তার উপর হওয়া নির্যাতনের ঘটনায় ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

মেয়েকে উদ্ধারের পর অপহরনকারিদের কাছ থেকে নিজেদের প্রাণ বাচাঁতে আনিছ মিয়া পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের নোয়াখলা গ্রামের তার ভগ্নিপতি সফিকুল ইসলামের বাড়িতে আশ্রয় নেন।
এদিকে আনিছ মিয়া তার মেয়েকে নিয়ে নোয়াখলা গ্রামে আছে জানতে পেরে অপহরণ মামলার আসামী কাউছার মিয়া শ্রীপুর গ্রামের একাধিক নারী নির্যাতন মামলার আসামী মনির খানকে সাথে নিয়ে নোয়াখলা গ্রামে আসে এবং মামলাটি তুলে নেয়ার হুমকি দিতে থাকে। এক পর্যায়ে আনিছ মিয়াকে তুলে নেয়ার চেষ্টা করে। তারপর স্থানীয়রা এর প্রতিবাদ করে এবং ঘটনাটি এলাহাবাদ ইউপির চেয়ারম্যান সিরাজুল ইসলামকে অবহিত করলে তিনি কাউছার ও মনিরকে দেবিদ্বার নিয়ে যাওয়ার জন্য শাহনাজের চাচা ইয়াসিন মুন্সীসহ ৮-১০ জন মানুষকে ঘটনাস্থল সফিকুল ইসলামের বাসায় পাঠান।

স্থানীয়রা ঘটনাস্থলে আসলে কাউছার ও মনির খান উপস্থিত ব্যাক্তিদের উপর হামলা করে এলোপাথারি কিল ঘুষি মেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় মনির খানের এলোপাথারি ঘুষির আঘাতে ইয়াছিন মুন্সী মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা ইয়াছিন মুন্সীকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত. ঘোষনা করেন। এ সময় স্থানীয়রা মনির খান ও কাউছার মিয়াকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আসামি দুজন পুলিশ হেফাজতে রয়েছে।

 

আর পড়তে পারেন